1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

সরকারি নির্দেশনা অমান্য করে চলছে পাঠদান, জরিমানা ও অঙ্গীকারনামা আদায়

  • আপডেট সময় : বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২
  • ৬২ বার পঠিত

 

দেলোয়ার হোসাইন, ফেনী প্রতিনিধি:

 

করোনা কালে সরকারী বিধি নিষেধ উপেক্ষা করে শ্রেণি কার্যক্রম অব্যাহত রাখায় ফেনীর দাগনভূঁঞার তিন শিক্ষা প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকে জরিমানা ও বিধি নিষেধ মেনে চলার অঙ্গীকার নামা আদায় করা হয়েছে।
বুধবার (২৬ জানুয়ারি) সকালে দাগনভূঁঞা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহির নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
প্রতিষ্ঠান তিনটি হচ্ছে- উপজেলার জায়লস্কর ইউনিয়নের সিলোনিয়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন চিলড্রেন গার্ডেন কিন্ডারগার্টেন, সিলোনিয়া মডেল মাদ্রাসা এবং রঈছা রহমানিয়া দারুল কোরআন মাদ্রাসা।
সংশ্লিষ্ট সুত্র ও স্থানীয়রা জানায়, করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ার পরিপ্রেক্ষিতে সরকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষনা করে। কিন্তু দাগনভূঁঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের সিলোনিয়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন চিলড্রেন গার্ডেন কিন্ডারগার্টেন, সিলোনিয়া মডেল মাদ্রাসা এবং রঈছা রহমানিয়া দারুল কোরআন মাদ্রাসা এ তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে নার্সারি/নুরানি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে শ্রেণিকক্ষে ক্লাস চলতে দেখা যায়। মন্ত্রিপরিষদ বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য ও উপেক্ষা করে এই সমস্ত প্রতিষ্ঠানের প্রধানগণ শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখেন।

শিক্ষা প্রতিষ্ঠান সমুহ খোলা রাখার খবর পেয়ে গতকাল বুধবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহির নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। তিনি সরেজমিনে ওই শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম চালু রয়েছে দেখতে পান। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে সরকারি নির্দেশ অমান্য করায় এ তিনটি প্রতিষ্ঠানকে যথাক্রমে ১০ হাজার টাকা, ৮ হাজার টাকা ও ১০ হাজার টাকা জরিমানা করেন এ সময় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ সরকারী নির্দেশ মেনে চলবেন মর্মে লিখিত অংগীকারনামা প্রদান করেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক গাজালা পারভীন রুহি সরকারী প্রজ্ঞাপন উপেক্ষা করে শ্রেণি কার্যক্রম চালু রাখায় তিনটি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা ও লিখিত অঙ্গীকার নেওয়া সত্যতা নিশ্চিত করেন। তিনি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সকলকে সরকারি নির্দেশনা অনুসরণ করার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD