1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:০২ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক নেতা খোরশেদ আলম শিকদারের শোক সভা ও দোয়া মোনাজাত নোয়াখালীর হাতিয়াতে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত-২, গ্রেফতার-৫ নাগরপুর উপ‌জেলা প্রশাস‌নের সংবর্ধনা ও ভালবাসায় সিক্ত বিশ্বজয়ী হাফেজ তাকরীম ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে মনোনয়ন সংগ্রহ করলেন মেজর (অব:) আতমা হালিম সালথায় প্রাথমিকের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ বলিভিয়ার রাষ্ট্রপতির নিকট পরিচয়পত্র পেশ করলেন রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা আলফাডাঙ্গায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত ফুলপুরে আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালিত জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে মধুখালীতে আনন্দ র‍্যালী ও আলোচনা সভা মধুখালীতে ইউনিয়ন পরিষদের দায়ীত্ব ও কর্তব্য বিষয়ক অবহিতকরণ কর্মশালা

মাদারীপুরে প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় : শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২
  • ১১৬ বার পঠিত

 

রাকিব হাসান, মাদারীপুর প্রতিনিধি:

 

প্যানেলের মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দাবিতে সারাদেশের ন্যায় মাদারীপুরেও মানববন্ধন করেছে প্যানেল প্রত্যাশীরা। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে মাদারীপুর জেলা প্রেসক্লাবের সামনে এই মানবন্ধন কর্মসূচি পালিত হয়।মানববন্ধনে অংশ গ্রহন করেন জেলার সকল এনটিআরসিএ নিবন্ধনধারী শিক্ষকরা।

বিষয়টি নিশ্চিত করেছেন প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সভাপতি মো. নজরুল ইসলাম ।

তিনি বলেন, মুজিব শতবর্ষে শিক্ষাপ্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শূন্যপদ পূরণ করতে হলে প্যানেল নিয়োগ ছাড়া বিকল্প নেই। কেননা এনটিআরসিএ এখন পর্যন্ত তিনটি গণবিজ্ঞপ্তির মাধ্যমে লক্ষাধিক শিক্ষক নিয়োগের কথা বলেছে। তবে এর মধ্যে অধিকাংশই ইনডেক্সধারী। এর ফলে শিক্ষক সংকট লেগেই থাকছে। প্রতিবার যখন গণবিজ্ঞপ্তি হয় তখন এটি বদলি বিজ্ঞপ্তি হিসেবেই গণনা করেন নিবন্ধনধারীরা। এর ফলে একদিকে যেমন শিক্ষক সংকট তৈরি হচ্ছে অন্যদিকে নিবন্ধনধারীরা হতাশায় ভুগছেন।

নজরুল ইসলাম রিপন জানান, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের কথা বলা হচ্ছে। তবে এর মধ্যে মাত্র ১৪ হাজার প্রার্থী প্রকৃত পক্ষে নিয়োগ পেয়েছেন। আর বাকিরা সবাই ইনডেক্সধারী। তারা এক প্রতিষ্ঠান আরেক প্রতিষ্ঠানে বদলির আবেদন করেছেন। সবগুলো পদ যদি ইনডেক্সধারীদের বিপরীতে পূরণ হয় তাহলে নতুন বা এখনো যারা নিয়োগ সুপারিশ পায়নি তারা কখনোই চাকরি পাবে না।

জান্নাতুল ফেরদৌস বলেন, নিবন্ধন পরীক্ষায় যারা পাস করে সনদ পেয়েছে তারা সবাই চাকরি পাওয়ার যোগ্য। কিন্তু দুঃখের বিষয়, ষোলোটি নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের জন্য মাত্র তিনটি গণবিজ্ঞপ্তি দিতে সক্ষম হয়েছে এনটিআরসিএ। কিন্তু সেখানেও রয়েছে বিভিন্ন ধরনের অনিয়ম ও অস্বচ্ছতা। আমরা দাবিদাওয়া নিয়ে এনটিআরসিএর দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু কোনো লাভ হয়নি।

কামরুল ইসলাম বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে মূল দাবি তিনটি। প্রথমত- এক আবেদনে সকল নিবন্ধনধারী চাকরি প্রত্যাশীদের কোটা বিহীন প্যানেল ভিত্তিক নিয়োগ দিতে হবে। দ্বিতীয়ত- সকল নিবন্ধনধারীদের স্ব স্ব নীতিমালায় নিয়োগ না হওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা বন্ধ রাখতে হবে। তৃতীয়ত- ইনডেক্সধারীদের গণবিজ্ঞপ্তির অন্তর্ভূক্ত না করে আলাদা বদলির ব্যবস্থা করতে হবে।

২ responses to “মাদারীপুরে প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন”

  1. Abdul Mannan says:

    Panel is our rights for ntrca certificate candidate.

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD