1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নোয়াখালীতে মশাল মিছিল নবাগত পুলিশ সুপার ফুলপুরে পূজামণ্ডপ পরিদর্শন যার শরীরে সালথা নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা- মেজর (অবঃ) আতমা হালিম নোয়াখালীতে ৭ দফা দাবি আদায়ে সরকারি চাকুরিজীবিদের মানববন্ধন হত্যাকান্ডের স্বল্প সময়ের মধ্যে হত্যাকারী আটক মাদারীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন দুরন্ত মাদারীপুরের ৬ষ্ঠ বার্ষিকী পালন কেন্দ্রীয় কৃষক লীগের নেতা পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশীর মতবিনিময় চাকরি থেকে অবসর নিলেন প্রধানমন্ত্রীর সাবেক গাড়িচালক নগরকান্দায় টি সি বি এর পন্য বিক্রয় সাংবাদিক নেতা খোরশেদ আলম শিকদারের শোক সভা ও দোয়া মোনাজাত

সালথায় মদন হাজী বাড়ির মেলার তৃতীয় দিন পন্ড করলো প্রশাসন

  • আপডেট সময় : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৫৬ বার পঠিত

 

 

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

 

ফরিদপুরের সালথায় সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে করোনার মধ্যে জমজমাটভাবে চলা মদন হাজী বাড়ির মেলা তৃতীয় দিন এসে পন্ড করে দিয়েছেন প্রশাসন। পাশাপাশি মেলাস্থলে ১৪৪ ধারা জারিও করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ ফোব্রুয়ারি) দুপুরে মেলাস্থলে গিয়ে মেলার সকল দোকানপাট ভেঙে দিয়ে মাঠ ফাঁকা করে দেন ইউএনও ও তার সঙ্গে থাকা পুলিশ ও আনসার সদস্যরা। তবে মেলাটি আয়োজনের প্রথমে প্রশাসানের পক্ষ থেকে কোনো বাধা বা নিষেধ ছিল না বলে দাবী আয়োজকদের।

নাম প্রকাশ না করার শর্তে মেলার আয়োজক কমিটির একাধিক সদস্য জানান, প্রতিবছরের মত এবারও উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের খলিয়াশপট্টি গ্রামে মদন হাজী বাড়ির ওরশ উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন করা হয়। ১৫ ফেব্রুয়ারী থেকে মেলাটি শুরু হয়ে ১৮ ফেব্রুয়ারী শেষ হবার কথা ছিল। মেলায় নানা ধরণের খেলাধুলা পন্যের শতশত দোকান বসে। দুরদুরান্ত থেকে অসহায় ক্ষুদে ব্যবসায়ীরা এসব দোকান নিয়ে আসেন। কিন্তু মেলার তৃতীয় দিন হঠাৎ প্রশাসনের লোক এসে দোকানপাট ভেঙে দেয়। প্রশাসন যদি ওরশ শুরুর আগে থেকে কমিটিকে কঠোরভাবে মেলা করতে নিষেধ করতেন তাহলে ক্ষুদে এসব দোকানদাররা আজ ক্ষতিগ্রস্ত হতো না।

ওরশ শুরুর সময় প্রশাসন বাধা দিলে করোনাকালিন সময় মেলার আয়োজন করার সুযোগ পেতেন না আয়োজকরা।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাছলিমা আকতার বলেন, করোনাকালিন সময়ে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে মদন হাজী বাড়ির ওরশ মেলা শুরু হয়। খবর পেয়ে দ্বিতীয় দিন মেলা বন্ধ করে দেন সালথা থানার ওসি। পরবর্তীতে তৃতীয় দিন পুনরায় আবার মেলা শুরু হয়। এতে প্রায় ১০ হাজার লোকসমাগম হয়। পরে বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ৩টা পর্যন্ত উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করে মেলাটি বন্ধ করা হয়। এরপরেও আয়োজক কমিটির সহায়তায় বিকাল ৫টা থেকে আবার মেলা শুরু হয়। এমতাবস্থায় সংশ্লষ্ট মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ওই মাঠে শক্রবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD