1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সালথায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন নোয়াখালীর কবিরহাটে কিশোরীকে ধর্ষণ আলফাডাঙ্গায় পুজা মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার যোগদান মাদারীপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধার সন্তান আনিসুর রহমানের জানাজা অনুষ্ঠিত যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক

আংগারিয়া ইউনিয়নে কর্মসূচি প্রকল্পের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২
  • ৯১ বার পঠিত

এস.এম স্বাধীন, শরীয়তপুর প্রতিনিধি:

 

শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের ২০২১-২০২২ অর্থবছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের চলছে ব্যাপক অনিয়ম।
এবছর ইউনিয়নটিতে অতিদরিদ্র প্রকল্পের পাঁচটি কাজ চলমান। প্রতিটি কাজের অনিয়ম দেখা মেলে। কাজ তার নিজস্ব গতিতে চলছে কাজ দেখাশোনা করা এবং তদারকি করার মত কেউ নাই বললেই চলে।
মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী) ইউনিয়নের ১ নং ওয়ার্ড চর মধ্যপাড়া রেপতী মন্ডলের বাড়ি হতে নুরু মুন্সির মৎস্য ঘের অভিমুখে রাস্তা পূর্ননির্মাণ সেখানে শ্রমিক ধরা আছে ১২ জন দেখা মিলল মাত্র পাঁচ জনের। ২ নং ওয়ার্ড চরচটাং মমিন আলী সরদারের বাড়ি হতে হাবুল মোল্লার ইরি ব্লক অভিমুখে রাস্তা পুনঃনির্মাণ সেখানে শ্রমিক ধরা আছে ২০ জন দেখা মিলল মাত্র ২ জনের। ৫ নং ওয়ার্ডের দক্ষিণ ভাসানচর সত্তর সরদার এর বাড়ির সামনে থেকে সত্তর মাঝীর বাড়ির রাস্তা পুনঃ নির্মাণ সেখানে শ্রমিক ধরা আছে ১২ জন কাজ করতে দেখা গেল ৩ জনকে। ৮ নং ওয়ার্ড দরিচর দাতপুর রাজ্জাক কাজীর দোকান হতে আত্তর খার বাড়ির রাস্তা পূর্ননির্মাণ সেখানে শ্রমিক ধরা আছে ১২ জন কিন্তু স্থানীয়রা অভিযোগ জানান প্রায় দশ বারো দিন যাবত সেখানকার রাস্তার কাজ বন্ধ। ৯ নং ওয়ার্ড পশ্চিম পরাসদ্দি ওহাব মোল্লার বাড়ী হতে সুজন সরদার এর বাড়ির রাস্তা পুনঃ নির্মাণ সেখানে শ্রমিক ধরা ১২ জন পাওয়া গেল পাঁচজন।

কাজ বন্ধ রাখার বিষয়ে জানতে চাইলে ৮ নং ওয়ার্ডের প্রকল্প সভাপতি কাকিনা বেগম বলেন, কাজ বন্ধ আছে কিছুদিন যাবত তবে কাজ সম্বন্ধে আমার তেমন কোন ধারণা নাই আমার ছেলেই সবকিছু করে।
৫ নং ওয়ার্ড মেম্বার গিয়াস উদ্দিন মোল্লা কে কাজের অনিয়মের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, মামলা মোকাদ্দমা আমি একটু ঝামেলায় আছি এই জন্য কাজের কাছে আসতে পারি না।

ইউনিয়ন পরিষদের সচিব মোঃ জুযেলের কাছে অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা আমাদের দায়িত্ব না। কার দায়িত্ব সে বিষয়ে প্রশ্ন তুললে তিনি বলেন আপনারা আসছেন আপনারাই দেখে যান এ বিষয়ে আমি কিছু জানিনা। সমগ্র ইউনিয়নে কাজের অনিয়মের কথা জানতে চাইলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদার বলেন, তথ্য যেমন পাইছেন ওইভাবেই নিউজ করে দেন। শরিয়তপুর সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম বলেন, যেহেতু অভিযোগ আসছে আমি বিষয়টি দেখব এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD