1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
সালথায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন নোয়াখালীর কবিরহাটে কিশোরীকে ধর্ষণ আলফাডাঙ্গায় পুজা মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার যোগদান মাদারীপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধার সন্তান আনিসুর রহমানের জানাজা অনুষ্ঠিত যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক

আলোকিত মানুষ গড়তে ডিবিএল ফাউন্ডেশনের ব্যাতিক্রমী উদ্যোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২
  • ১০১ বার পঠিত

 

মোঃ বেল্লাল হোসেন নাঈম, নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর চাটখিল উপজেলার কামালপুর মোঃ হাশেম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং (এডহোক) কমিটি ও সাবেক ম্যানেজিং কমিটি স্কুলের ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের সাথে মতবিনিময় সভায করেন।

সোমবার (২১ ফেব্রুয়ারী) সকাল ১০টার সময় কামালপুর মোহাম্মদ হাশেম উচ্চ বিদ্যালয়ের ডিবিএল গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর স্কুলের এডহোক কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক আব্দুল জব্বার হেলালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বেল্লাল হোসেনের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াত করেন ধর্মীয় শিক্ষক মাওঃ কামাল হোসেন।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বারডেম) এর প্রকল্প পরিচালক এবং বাংলাদেশ পুলিশ বিভাগের সাবেক ডিআইজি “দৈনিক বাংলাদেশ সমাচার” পত্রিকার উপদেষ্ঠা সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক গোলাম কিবরিয়া ভূঁইয়া। মালেক ম্যানশনের পরিচালক
বিদ্যালয়ের দাতা সদস্য কামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাইস্কুলের সাবেক পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক আব্দুল হামিদ, ডিবিএল গ্রুপের জেনারেল ম্যানাজার মোজ্জাফর হোসেন, জয়াগ মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক রেজাউল কবির সোহেল, পরিচালনা (এডহোক) কমিটির অভিভাবক সদস্য সপ্তগাঁও হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক জহিরুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি ওমর ফারুক (বিএসসি)।
আরো উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম, মিজানুর রহমান, মনির হোসেন, রোজিনা আক্তার, সাবেক কমিটির সদস্য কামাল উদ্দিন মজুমদার, দৈনিক যায়যায় কাল পত্রিকার নোয়াখালী জেলা প্রতিনিধি মোঃ বেল্লাল হোসেন নাঈম, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার চাটখিল উপজেলা প্রতিনিধি ফরিদ খানসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হেলাল বলেন, স্কুল থেকে যারা এসএসসি পরীক্ষা জিপিএ-৫ পাবে পরবর্তী শিক্ষা কার্যক্রম ব্যাহত না হয় তার জন্য এইচএসসিতে ভর্তি হয়ে পড়ালেখার জন্য নগদ দশ হাজার টাকা এবং পরবর্তীতে প্রত্যেক মাসে (২বছর) এক হাজার টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করবে ডিবিএল ফাউন্ডেশন। বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন বাউন্ডারি বিল্ডিং পুকুর ভরাট গরিব অসহায় শিক্ষার্থীদের শিক্ষার উন্নয়নে আর্থিক সহায়তা প্রদানসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের সহযোগিতায় ও বিদ্যালয়কে ভবিষ্যতে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়তে উপস্থিত অনুপস্থিত সকলের সহযোগিতা চান এবং সভায় উপস্থিত সকলে নিজেদের মতামত ব্যক্ত করেন। উপদেষ্টা কমিটিতে রয়েছেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া ভূঁইয়া, শিক্ষানুরাগী আব্দুল হামিদ, ডিবিএল গ্রুপের জেনারেল ম্যানাজার মোজ্জাফর হোসেন, সহকারী অধ্যাপক রেজাউল কবির সোহেল।

ডিবিএল’র ম্যানেজিং ডাইরেক্টর স্কুলের এডহোক কমিটির সভাপতি, বিশিষ্ট সমাজসেবক আব্দুল জব্বার হেলাল বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন এগিয়ে নিতে উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন।

অপরদিকে, বিকেলে বিশিষ্ট সমাজ সেবক গোলাম কিবরিয়া ভূঁইয়া অত্র ইউনিয়নের নোয়াপাড়া জামিয়া ফারুকীয়া মাদ্রাসা বাবুপুর হাফেজিয়া নূরানী এতিমখানা মাদ্রাসা পরিদর্শন করেন এবং মাদ্রাসার পরিচালনা পর্ষদের সাথে মতবিনিময় করেন। মাদ্রাসার সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন এবং মাদ্রাসার উন্নয়নের জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেন। মানসম্মত শিক্ষার জন্য শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে। তিনি আরো বলেন
আলোকিত মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হলে শিক্ষার বিকল্প নাই।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD