1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
সালথায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন অতিরিক্ত জেলা প্রশাসক জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নোয়াখালীতে মশাল মিছিল নবাগত পুলিশ সুপার ফুলপুরে পূজামণ্ডপ পরিদর্শন যার শরীরে সালথা নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা- মেজর (অবঃ) আতমা হালিম নোয়াখালীতে ৭ দফা দাবি আদায়ে সরকারি চাকুরিজীবিদের মানববন্ধন হত্যাকান্ডের স্বল্প সময়ের মধ্যে হত্যাকারী আটক মাদারীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন দুরন্ত মাদারীপুরের ৬ষ্ঠ বার্ষিকী পালন কেন্দ্রীয় কৃষক লীগের নেতা পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশীর মতবিনিময় চাকরি থেকে অবসর নিলেন প্রধানমন্ত্রীর সাবেক গাড়িচালক নগরকান্দায় টি সি বি এর পন্য বিক্রয়

বাংলাদেশ এমবিএবিডি এর মিলনমেলা-২০২২ অনুষ্ঠিত

  • আপডেট সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৬ বার পঠিত

 

নিজস্ব প্রতিবেদক:

 

মার্চেন্ডাইজিং ব্রাদারহুট এসোসিয়েশন
বাংলাদেশের আরএমজি সেক্টরের সবচেয়ে জনপ্রিয় নলেজ শেয়ারিং প্লাটফর্ম মার্চেন্টডাইজিং ব্রাদারহুড এসোসিয়েশন বাংলাদেশ(এমবিএবিডি) এর প্রথম পাবলিক গেট-টুগেদার অনুষ্ঠিত হয়ে গেল গত (২১ শে ফেব্রুয়ারি) সমগ্র বাংলাদেশের মার্চেন্ডাইজিং প্রফেশনালদের নিয়ে কাজ করা এই সংগঠন টেক্সটাইল ইঞ্জিনিয়ার, ইন্ডাস্ট্রিয়ালিস্ট সহ টপ লেভেল ম্যানেজমেন্ট এর মার্চেন্টডাইস এক্সপার্টদের প্রাণের সংগঠনে পরিনত হয়েছে “মার্চেন্ডাইজিং ব্রাদারহুড এসোসিয়েশন বাংলাদেশ(এমবিএবিডি)।

সংগঠনটির সাংগঠনিক কাঠামো আরও শক্তিশালী করতে বর্তমান সকল সদস্য, উপদেষ্টা এবং সেক্টরের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের নিয়ে গত সোমবার (২১ ফেব্রুয়ারি) দিনব্যাপী গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত ‘ঢাকা রিসোর্ট’ সেন্টারে এক মিলনমেলার আয়োজন করে সংগঠনটি।

উক্ত মিলনমেলায় এ্যাপারেল সিগনেচার লিমিটেড এর সিইও জনাব এস,এম ফোরকান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন, বিজিএমইএ এর সম্মানিত সভাপতি জনাব মোঃ ফারুক হাসান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন, বি কে এম ই এ এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বি জি বি এ এর সভাপতি কাজি ইফতেখার হোসেন।
আরো উপস্থিত ছিলেন ডি বি সি নিউজ এর ডিরেক্টর ও স্টাইলিশ গার্মেন্টস লিঃ এর চেয়ারম্যাণ মোঃ সালাউদ্দিন চৌধুরী, স্টাইলিশ গার্মেন্টস লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর জনাব মাকসুদা চৌধুরী মিশা, রিয়াজ গার্মেন্টস লিমিটেড এর পরিচালক ও বুনন এর হেড অব অপারেশন মোঃ সালাউদ্দিন, দেশ গার্মেন্টস লিঃ এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব ভিদিয়া অমৃত খান, পিয়াংকা ফ্যাশন লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ওয়ালীউল্লাহ, ইভিটেক্স ড্রেস শার্ট লিঃ এর হেড অব অপারেশন জনাব আবু ইউনুস, এস এম বি টেক্স এর ম্যানেজিং ডিরেক্টর জনাব এ, এইচএম কামরুজ্জামান চৌধুরী সহ আরো অনেকে।

এছাড়াও বাংলাদেশের আরএমজি সেক্টরে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ গার্মেন্টস এক্সিকিউটিভ এসোসিয়েশন (বিজিইএ) কে বিশেষ সম্মাননা জানানো হয়।আরো সম্মাননা জানানো হয় বাংলাদেশ সোসাইটি ফর এপ্যারেল এইচ আর প্রফেশনালস(বিশার্প) গার্মেন্টস শিল্পে নারীর ভূমিকা নিয়ে কাজ করা সংগঠন টেক্সটাইল টেক এসোসিয়েশন কে।

অনুষ্ঠানটিতে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইন্দোচীন ইন্টারন্যাশনাল লিঃ এর ডি এম এম জনাব মোঃ আব্দুল হাই।মোটিভেশনাল বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন, কটন জোন নিট কম্পোজিট এর মার্কেটিং মার্চেন্টডাইজিং ডি জি এম জনাব মোঃ মেহেদী হাসান।

ভাষা আন্দোলণ এ শহীদ সকল ভাষা সৈনিক দের স্মরণে কবর জিয়ারত এক মোনাজাত দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।
“নতুন প্রজন্মের মাঝে গুনীজনদের অভিজ্ঞতা ও জ্ঞান ছড়িয়ে দেওয়ায় এই সংগঠনের উদ্দেশ্য” বলে জানান, এস, এম ফোরকান। বাংলাদেশ কে বিশ্বে একটি রোল মডেল প্রতিষ্ঠা করার জন্য এই সংগঠনকে বদ্ধ পরিকর” বলেও ব্যাক্ত করেন তিনি।

স্টাইলিশ গার্মেন্টস লিঃ এর চেয়ারম্যাণ জনাব মো সালাউদ্দিন চৌধুরী “চতুর্থ শিল্প বিল্পব এ সবাইকে এক সাথে দেশের স্বার্থে কাজ করার আহবান জানান ও সংগঠন এর যেকোনো উদ্দ্যেগে গে বি জি এম ই এ পাশে আছে বলেও তিনি ব্যাক্ত করেন।

প্রসঙ্গে রিয়াজ গার্মেন্টস লিমিটেড এর পরিচালক জনাব মোঃ সালাউদ্দিন ‘বিশ্ববিদ্যালয় থেকে ইন্ডাস্ট্রি’ পর্যন্ত নতুন প্রজন্মকে এক বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষা কাঠামো এর উপর জোর দিয়ে সংগঠনের সবাইকে নিজ অবস্থান থেকে বিভিন্ন সেমিনার, ট্রেনিং সেশন আয়োজন এর প্রস্তাব তুলে ধরেন। এতে করে বর্তমান নতুন প্রজন্ম এবং এই সেক্টরে কর্মরত সকলেই এর জ্ঞান আহরণের একটি উন্মুক্ত মাধ্যম হিসেবে সংগঠনটিকে পাবে বলে আশা রাখেন তিনি ।

সংগঠনের কার্যক্রম সম্পর্কে এমবিএবিডি ফাউন্ডার নিজাম উদ্দিন দিপু বলেন, “বাংলাদেশ গার্মেন্টস শিল্পে সবার শীর্ষে তুলতে হলে অবশ্যই আমাদের সবাই একত্রে কাজ করতে হবে, একে অপরের মাঝে নলেজ শেয়ারিং এর বিকল্প নেই।সেই লক্ষ্যে আমরা মার্চেন্টডাইজারদের বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছি।যেসব স্টুডেন্টস ফ্রেশার এই সেক্টরের আসতে চাচ্ছে তাদের বিনামূল্যে দিকনির্দেশনা মূলক প্রশিক্ষণ দিচ্ছি। এই সেক্টরের অনেকের রেফারেন্স ছাড়া জব পেতে কষ্ট হয় তাই আমরা তাদের জব রেফারেন্স দিচ্ছি। এখানকার রেজিস্ট্রার মেম্বাররা যাতে সহজে জব পেতে পারে সেজন্য সিভি ব্যাংক সিস্টেম চালু করা হয়েছে যাতে যেকোন রিক্রুটার কোন টাকা ছাড়া তাদের কাংক্খিত প্রার্থী খুজে বের করে তাদের জবের ব্যাবস্থা করতে পারে।”
অনুষ্ঠানের মূল আলোচনা শেষে সংগঠনে অবদান রাখা ব্যক্তিবর্গকে ক্রেস্ট প্রদান করে সম্মাননা প্রদান করা হয়।

দিপু আরো একটি ঘোষণা দেন যে, প্রতি বছর এমবিএবিডির পক্ষ থেকে ২ টি অনুষ্ঠান সংগঠিত হবেঃ প্রতি রমজান মাসের শুক্রবার ঢাকার উত্তারায় ইফতার পার্টি বছরে একবার সুবিধাজনক সময়ে স্থানে গেট টুগেদার আয়োজিত হবে ইনশা আল্লাহ।

সকল মেম্বারদের রিফ্রেশমেন্ট জন্য ক্রিকেট, ফুটবল, ভলিবল, চেয়ার সিটিং ভলিবল খেলার আয়োজন করা হয়। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সবশেষে নিজেদের ভাগ্য পরিক্ষার জন্য র‍্যাফেল ড্র এর ব্যাবস্থা করা হয় যাতে প্রথম পুরষ্কার ল্যাপটপ, দ্বিতীয় পুরষ্কার স্মার্ট মোবাইল ফোন, ৩য় পুরষ্কার স্মার্ট ওয়াচ সহ আরো ১০ টি মহামূল্যবান পুরষ্কার রাখা হয়েছিল।
সর্বোপরি এই সংগঠনটি দেশের মার্চেন্ডাইজারদের দক্ষ মানবসম্পদে পরিণত করবে বলে বক্তারা আশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD