1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন বিএসএফআইসি চেয়ারম্যানের ফরিদপুর চিনিকলে আখরোপন কার্যক্রমে অংশগ্রহণ ও মত বিনিময় সভা আলফাডাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত কানাইপুরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও কুশল বিনিময় করলেন ইউপি চেয়ারম্যান

কানাইপুর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ৮১ বার পঠিত

 

ফরিদপুর প্রতিনিধি:

 

করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শারিরীক বিকাশ ঘটানোর লক্ষ্যে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।

২০২১-২২ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচী তহবিল (এডিপি) এর অর্থায়নে ও কানাইপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে বৃহস্পতিবার (০৩ মার্চ) দুপুরে ইউপি পরিষদ চত্বরে এ সামগ্রী বিতরণ করা হয়।

কানাইপুর ইউনিয়নের ৩টি ক্লাবসহ ৫টি উচ্চ বিদ্যালয়, ৫টি মাদ্রাসা, ১৩টি প্রাইমারী বিদ্যালয়ের শিক্ষকদের হাতে এ ক্রীড়া সামগ্রী তুলে দেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম ও ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন।

ক্রীড়া সামগ্রীর মধ্যে রয়েছে একটি ফুটবল, এক সেট টেনিস বল, এক সেট স্ট্যাম্প, দুইটি ব্যাট, চারটি বেলসহ প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী। এর আগে ইউনিয়ন পরিষদে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের উপস্থিতিতে এবং ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কোতয়ালী থানা আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্যা বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রাথমিকস্তর হলো ইউনিয়ন পরিষদ। এই ইউনিয়ন পরিষদের কর্মকান্ডের মধ্যে দিয়ে সরকারের কর্মসূচিকে সঠিকভাবে বাস্তবায়ন করা হয়। এটা যতো শক্তিশালী হবে এবং জনবান্ধব হবে ততই সরকারের কর্মকান্ড জনগণের জন্য সহায়ক হবে।

বিশেষ অতিথি’র বক্তব্যে সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম জানান, সরকারের সেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দেওয়ার সর্বশেষ ইউনিট হলো ইউনিয়ন পরিষদ। সৃষ্টির শুরু থেকেই ইউনিয়ন পরিষদ জনগণের জন্য কাজ করে যাচ্ছে। এখানে যাতে কাজের বেগমান আরো বাড়ে সেজন্য সরকারের প্রচেষ্টা বেড়েছে।

তিনি ক্রীড়া সামগ্রীর বিষয়ে উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, করোনাকালীন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা খেলাধুলার তেমন সুযোগ পায়নি। আজ ক্রীড়া সামগ্রীর মধ্যে যে বল রয়েছে, এই বল যদি শিক্ষার্থীরা খেলে ফাটিয়ে ফেলতে পারে তাহলে এ বলটা দেয়া সার্থক হবে। এটা আলমারির মধ্যে উঠিয়ে রাখার জন্য দেয়া হয়নি, প্রয়োজনে আবারও দেয়া হবে। শিক্ষার্থীদের দৈহিক বিকাশের জন্য খেলাধুলার প্রয়োজন।

এ সময় ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন বলেন, আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনাকালীন দুর্যোগের মধ্যে দিয়েও অর্থনৈতিকভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে এবং পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রতি তিনি জোড় দিয়েছেন। মাদকের ভয়াল থাবা রয়েছে সাড়া বিশ্বজুড়ে। একমাত্র খেলাধুলাই পারে মাদক থেকে দূরে রাখতে।

তিনি আরো জানান, আপনারা প্রত্যেক শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো পড়াশোনা ও খেলাধূলা করতে সহযোগিতা করবেন। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দসহ ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে অতিথিবৃন্দ ইউপি কার্যালয়ে পৌছালে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD