1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সালথায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন নোয়াখালীর কবিরহাটে কিশোরীকে ধর্ষণ আলফাডাঙ্গায় পুজা মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার যোগদান মাদারীপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধার সন্তান আনিসুর রহমানের জানাজা অনুষ্ঠিত যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক

চাটখিলে ঐতিহাসিকদের ৭ মার্চ উপলক্ষে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ও আলোচনা সভা

  • আপডেট সময় : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৬৯ বার পঠিত

 

মোঃ বেল্লাল হোসেন নাঈম, নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর চাটখিল উপজেলা ঐতিহ্যবাহী ৭ মার্চ উপলক্ষে উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ৪৭ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সাধারণ জ্ঞান প্রতিযোগিতা পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ মার্চ) সকাল দশটার দিকে চাটখিল উপজেলা প্রশাসন মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী মুন্নার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌরসভা মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, উপজেলা ভাইস-চেয়ারম্যান এইচএম আলী তাহের ইভু, মহিলা ভাইস চেয়ারম্যান রোজী শাহীন।
আরো বক্তব্য রাখেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গিয়াস উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান, সপ্তগাও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সভাপতি মনিরুজ্জামান আনচারী, ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সালে আহমেদ প্রমূখ।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাট পুকুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান বাকী বিল্লাহ, চাটখিল উপজেলা প্রেসক্লাব ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সভাপতি মিজানুর রহমান বাবর, মহিলা আওয়ামীলীগের সভাপতি শামীমা আক্তার মেরী, চাটখিল প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফারুক ছিদ্দিকী ফরহাদ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল কানন, ছাত্রলীগের সাবেক আহ্বায়ক রাজু পাল, ইকবাল শিফন সহ বিভিন্ন মাদ্রাসা স্কুল কলেজের প্রধান শিক্ষক ও ছাত্র-ছাত্রী এবং উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর লক্ষ্যেই আজকের এই অনুষ্ঠান। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন তোমরাই আগামীর বাংলাদেশ।মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা বঙ্গবন্ধু কন্যার ঐকান্তিক প্রচেষ্টায় সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। এ ধারা বজায় রাখতেই তোমাদের মেধাকে কাজে লাগাতে হবে।
১৯৭১ সালে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ১৮ মিনিটের ঐতিহাসিক সেই ভাষনের কারনেই বাংলার আপামর জনতা স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়েছিলো।তার ফলস্বরূপ আমরা পেয়েছি আমাদের নিজস্ব ভূখণ্ড প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। শিক্ষার্থীরা যেনো সেই একই চেতনায় নিজেদের মধ্যে লালন করে পড়ালেখা শেষে দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে ভূমিকা রাখার আহবান জানান।

সভায় শেষে একটিভ ফাউন্ডেশনের অর্থায়নে একটিভ গ্রুপের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির ২ ক্যাটাগরি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিজয়ীদের হাতে ২টি ল্যাপটপ ও নগদ অর্থ পুরস্কার বিতরণ এবং উপস্থিত সকলের মাঝে ফাউন্ডেশনের পক্ষ থেকে মাস্ক বঙ্গবন্ধুর আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD