1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক নেতা খোরশেদ আলম শিকদারের শোক সভা ও দোয়া মোনাজাত নোয়াখালীর হাতিয়াতে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত-২, গ্রেফতার-৫ নাগরপুর উপ‌জেলা প্রশাস‌নের সংবর্ধনা ও ভালবাসায় সিক্ত বিশ্বজয়ী হাফেজ তাকরীম ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে মনোনয়ন সংগ্রহ করলেন মেজর (অব:) আতমা হালিম সালথায় প্রাথমিকের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ বলিভিয়ার রাষ্ট্রপতির নিকট পরিচয়পত্র পেশ করলেন রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা আলফাডাঙ্গায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত ফুলপুরে আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালিত জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে মধুখালীতে আনন্দ র‍্যালী ও আলোচনা সভা মধুখালীতে ইউনিয়ন পরিষদের দায়ীত্ব ও কর্তব্য বিষয়ক অবহিতকরণ কর্মশালা

বওলা ডিগ্রী কলেজে ছাত্র-ছাত্রীদের ঐতিহাসিক ৭মার্চ পালন

  • আপডেট সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৫৪ বার পঠিত

 

রবিউল হক বাবু,  ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

 

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বওলা ডিগ্রি কলেজের উদ্যোগে কলেজ হলরুমে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৃতিচারণে ফুল শ্রদ্ধা জানানো মধ্যে আলোচনা সভা,মিলাদ মাহফিল আয়োজন করা হয়।

সোমবার সকাল ১০ টায় “ঐতিহাসিক ৭ মার্চ” জাতীয় দিবস উপলক্ষে কলেজ পাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রদত্ত ৭ মার্চের ভাষণের উপর আলোচনা” অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মোঃ আবদুল বাতেন খান। বাতেন স্যারের সভাপতিত্বে প্রধান অতিথির আসন গ্রহণ করেন এবং বক্তব্য রাখেন বওলা ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সম্মানীত সভাপতি উপজেলা আ’লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান সহ শিক্ষক শিক্ষিকা মন্ডলী এবং এলাকার আওয়ামী পরিবারের নেতৃত্ববর্গীয়জন।

বক্তব্য শুরুতেই ৭ ই মার্চের ভাষণঃ এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। (বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ,৭ ই মার্চ ১৯৭১ সাল) এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

বাংলার ইতিহাসে যার জন্ম না হলে বাংলার মাটিতে বাংলাদেশ স্বাধীন হতো না । যার নাম বাংলা বুকে তুলনা করা যায় না। তিনি হলেন বাংলার মাটির মহান পুরুষ। আজোও মানুষের রিদয়ে গেতে রয়েছেন তিনি আর কেউ নন বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার পিতা মরহুম শেখ মজিবুর রহমান। যার কথা আমরা জন্ম লগ্ন থেকে শুনে আসছি এবং বই পুস্তকে দেখে পড়ে জানতে পেরেছি যার তুলনা হয়না।
আজ ৭ই মার্চ শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ভাষণের তাৎপর্যের ১৮ মিনিট ভাষণের কথা মনে পরে।

১৯৭১ খ্রিঃ ৭ই মার্চ ঢাকার রমনায় অবস্হিত রেসকোর্স ময়দানে বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান অনুষ্ঠিত জনসভায় শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রদত্ত এক ঐতিহাসিক ভাষণের কথা মনে পরে ৭ই মার্চে। ইউনেস্কো এই ভাষণকে ২০১৭ সালে ৩০শে অক্টোবর স্বীকৃতি দেয়। আসলে শেখ মুজিবর রহমান ছিলেন বাংলার গর্ব তিনি আজীবন এই গর্বের প্রসংশ্রীয় হয়ে থাকবেন।

আলোচনায় আরো উপস্থিত ছিলেন,বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার মোজাহিদ সরকার কলেজের দাতা সদস্য আবুল বাশার তালুকদার,বওলা ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দ সহ কলেজের শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জীববিদ্যা বিভাগের প্রদর্শক মোঃ সাখাওয়াত হোসেন তালুকদার ও‌ শরীরচর্চা শিক্ষক মোঃ হাফিজুর রহমান খান।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD