1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম :
চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন বিএসএফআইসি চেয়ারম্যানের ফরিদপুর চিনিকলে আখরোপন কার্যক্রমে অংশগ্রহণ ও মত বিনিময় সভা আলফাডাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত কানাইপুরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও কুশল বিনিময় করলেন ইউপি চেয়ারম্যান

চাটখিলে ৩টি দোকান পুড়ে ছাই, ক্ষতির পরিমাণ ১২লক্ষ টাকা

  • আপডেট সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৫১ বার পঠিত

 

মোঃ বেল্লাল হোসেন নাঈম, নোয়াখালী প্রতিনিধি:

 

নোয়াখালীর চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে অগ্নিকাণ্ডে এক ব্যবসায়ীর ৩টি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে।

শুক্রবার (২৫ মার্চ) ২টা ৩০মিনিটের সময় অত্র ইউনিয়নের বানসা পশ্চিম পাড়া ইসমাইল মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে দোকান ঘরে আগুন দেখে চিৎকার করে মাসুদ কালু ফয়েজ নুরুল ইসলাম মালেকের পরিবারের লোকজন ও কবিরের বোন সালেহা এসে দোকানে আগুন দেখে বাড়ী গিয়ে তার ভাই বাবাসহ সবাইকে ঠেকে নিয়ে এসেছে। এ সময় এলাকাবাসী ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করলেও দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। মুহূর্তেই পুড়ে যায় কবির স্টোরের ৩টি দোকান। মুদি দোকান কসমেটিকস কনফেকশনারি ও মুরগির দোকান। অগ্নিদগ্ধ হয়ে মারা যায় অনেক মুরগি। ফায়ার সার্ভিসকে ফোন দিলে তারা আসার আগেই এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনেন।

দোকানদার কবির বলেন, প্রতিদিনের মত রাত্রে ১২টার সময় দোকান বন্ধ করে বাড়ীতে যাই।
রাত ২টা ৩০মিনিটের সময় আমার বোন সালেহা এসে বলে দোকানে আগুন জ্বলছে, দৌড়ে এসে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিভাতে সক্ষম হয়েছি। কিন্তু এর মধ্যে আমার দোকানের সকল মালামাল ফ্রিজ এলএডি টিভি গ্যাসের চুলা, মুরগী দোকানের সকল মুরগি সহ কনফেকশনারি পণ্য কসমেটিক সামগ্রী, মোবাইল রিচার্জ কার্ড, ৪টা মোবাইল, দোকান ক্যাশে থাকা টাকাও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। যা কিছু উদ্ধার হয়েছে সেগুলো ব্যবহারের অযোগ্য হয়ে গেছে।
ভুক্তভোগী বলেন কি ভাবে আগুন লাগছে আমি বলতে পারবো না, আমরা ফায়ার সার্ভিস স্টেশনে ফোন দিয়েছি তারা আসতেছি বলে আর আসেনি। আমার দোকানের মালামাল পুড়ে সর্বশান্ত হয়ে গেছি ক্ষতির পরিমান প্রায় ৯লক্ষ টাকা। আমি এমপি এইচএম ইব্রাহিম উপজেলা চেয়ারম্যানের জাহাঙ্গীর কবির সহ ধনাঢ্য ব্যক্তিদের সহযোগিতায় চাই। যেন আবার ব্যবসা চালু করে পরিবারের সদস্যদের নিয়ে বেচে থাকতে পারি।
দোকান ঘরের মালিকের পক্ষে মাষ্টার শাহ জাহান বলেন, কবির স্টোরের ৩টা দোকান পুড়ে গেছে ৩টা দোকান ঘরের মালিক আমার মেয়ের জামাই। দোকানের টিনের ছাউনি সাটার ইটের পাকা দেওয়ার নষ্ট হয়েছে। ক্ষতির পরিমাণ প্রায় ৩লক্ষ টাকা।
অত্র ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক মেম্বার আবুল খায়ের, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বেল্লাল মাঝি ও প্রত্যক্ষদর্শী সেলিম বলেন কবির গরিব ঘরের সন্তান সে দোকানের আয় দিয়ে তার পরিবার-পরিজন নিয়ে চলত। তাদের দুজনের প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম উপজেলা চেয়ারম্যান-উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মোসা সুদৃষ্টি কামনা করছি। ব্যবসায়ী কবির ও ইসমাইল কে আর্থিকভাবে সহযোগিতা করার আহ্বান জানাই। যাতে করে ইসমাইল দোকান মেরামত ও কবির পুনরায় ব্যবসা চালু করতে পারি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD