1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:০৬ অপরাহ্ন
শিরোনাম :
চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন বিএসএফআইসি চেয়ারম্যানের ফরিদপুর চিনিকলে আখরোপন কার্যক্রমে অংশগ্রহণ ও মত বিনিময় সভা আলফাডাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত কানাইপুরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও কুশল বিনিময় করলেন ইউপি চেয়ারম্যান

সিরাজগঞ্জের চর হরিপুরে চলাচলের রাস্তা ঝুঁকিপূর্ণ

  • আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৪৪ বার পঠিত

 

স্টাফ রিপোর্টার:

 

সিরাজগঞ্জের কালিয়াহরিপুর ইউনিয়নের চর হরিপুর গ্রামের অধিকাংশ রাস্তা চলাচলের জন্য ঝুকিপূর্ণ হয়ে আছে।

বিগত কয়েক বছরে রাস্তা পাকা করণের জন্য প্রায় এক কিলোমিটার খননের কাজ হয়েছে। রাস্তায় কাজ শুরু হয় রজব নগর কবরস্থান মোড় থেকে পানি উন্নয়ন বোর্ডের সাবেক কর্মকর্তা মৃত খন্দকার গোলজার হোসেনের বাড়ি পর্যন্ত।

রজব নগর কবরস্থান থেকে শুরু হয় চর হরিপুর গ্রামের ভিতরে প্রবেশের প্রধান রাস্তা।

সে রাস্তাটি দীর্ঘদিন আগে কিছু অংশ পাকা করণ করা হলেও, বাকী প্রায় আরও এক কিলোমিটার রাস্তায় চলাচলের জন্য ঝুকিপূর্ণ হয়ে আছে এলাকার জনসাধারণের জন্য।

চরহরিপুর সহ আশেপাশের গ্রামের জনসাধারণের জন্য চলাচলের প্রধান রাস্তা এটি।

দীর্ঘদিন যাবৎ এ রাস্তার বাকী অংশ পাকা করণের কাজ না হওয়াতে অনেকটা ঝুঁকিপূর্ণভাবে চলাচল করেন এ রাস্তার পথচারী ও পরিবহন চালকেরা।

কালিয়া হরিপুর ইউনিয়নের সদস্য ৪ নং ওয়ার্ডের সফল মেম্বার ফারুক আহমেদ বলেন, আমার এলাকার রাস্তার বিষয়ে আমি যতখানি জানি ছোট ছোট যে রাস্তাগুলো আছে, আমাদের ইউনিয়ন ভিত্তিক সরকারি রাস্তার কাজের যে বাজেট হয়, সে মতো হলে চেয়ারম্যান সাহেবকে জানিয়ে যতখানি সম্ভব হয় করে দেওয়ার চেষ্টা করব। এবং যতখানি রাস্তা পাকাপোক্ত হয়েছে, বাকি অংশ রাস্তায় কাজের প্রক্রিয়া চালু আছে। সময় সাপেক্ষে কাজ হবে।

চরহরিপুর গ্রামের অভিজ্ঞ মহলের মুরুব্বিরা জানায় যে, আমাদের গ্রাম সহ গ্রামের আশে পাশের গ্রামের যারা কৃষক আছেন তারা প্রতিনিয়ত চলাচল করে এবং ইরি বোরো ধানের সময় কোন ভ্যান রিক্সায় ধান আনা-নেওয়া করা খুব কষ্টসাধ্য হয়ে যায়।

বৃষ্টির সময় জায়গা জায়গা হাঁটু অবধি কাদা হয়ে থাকে এবং ধুলাবালিতে জরাজীর্ণ হয়ে থাকে আশেপাশের গাছপালা সহ কৃষি ধান ক্ষেত। এতে অনেকটাই পরিবেশ দূষিত হয়। তাই তাদের গ্রামের এই রাস্তা পুরোপুরি পাকা করণের দাবি জানায় তারা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD