1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
সালথায় বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন অতিরিক্ত জেলা প্রশাসক জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নোয়াখালীতে মশাল মিছিল নবাগত পুলিশ সুপার ফুলপুরে পূজামণ্ডপ পরিদর্শন যার শরীরে সালথা নগরকান্দার মাটি ও মানুষের গন্ধ আছে তাকেই নমিনেশন দিবেন শেখ হাসিনা- মেজর (অবঃ) আতমা হালিম নোয়াখালীতে ৭ দফা দাবি আদায়ে সরকারি চাকুরিজীবিদের মানববন্ধন হত্যাকান্ডের স্বল্প সময়ের মধ্যে হত্যাকারী আটক মাদারীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন দুরন্ত মাদারীপুরের ৬ষ্ঠ বার্ষিকী পালন কেন্দ্রীয় কৃষক লীগের নেতা পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশীর মতবিনিময় চাকরি থেকে অবসর নিলেন প্রধানমন্ত্রীর সাবেক গাড়িচালক নগরকান্দায় টি সি বি এর পন্য বিক্রয়

ফটিকছড়ির তাজবীদুল কুরআন মাদ্রাসার ক্বেরাত প্রশিক্ষণ সম্পন্ন

  • আপডেট সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৮১ বার পঠিত

 

নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি:

 

চট্টগ্রাম-ফটিকছড়িস্থ শাহনগর তাজবীদুল কুরআন বালক-বালিকা মাদ্রাসার ব্যবস্থাপনায় তানযীমুল কুররা বাংলাদেশ এর তত্ত্বাবধানে ৫দিন ব্যাপী ৮তম ক্বেরাত প্রশিক্ষণ কোর্স সমাপ্তি এবং হেফজ বিভাগের ছাত্র হাফেজ আরাফাতুল্লাহ রুহান এর শবিনা (পূর্ণ কুরআন মাজিদ এক বৈঠকে মুখস্থ শুনানি) উপলক্ষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১মার্চ) বিকাল দুপুর ১২ টায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা ক্বারী ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামিয়া ইসলামিয়া বাবুনগরের সহকারী শিক্ষা পরিচালক আল্লামা মুফতি রহিমুল্লাহ কাসেমী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অত্র মাদ্রাসার শুভাকাঙ্ক্ষী ও বিশিষ্ট দানবীর আলহাজ্ব ইলিয়াস, মাওলানা ক্বারী ওমর ফারুক ও মাওলানা এমদাদুল্লাহ হাবিবি ।
প্রত্যেক মুসলমান বিশুদ্ধ কুরআন তেলাওয়াত করতে পারা এ ক্বেরাত প্রশিক্ষণ কোর্সের প্রধান লক্ষ্য। দূর দূরান্ত থেকে আগত মাদ্রাসা পড়ুয়া, আলেম, মুফতি, ইমাম, মুয়াজ্জিন এবং তাজবীদুল কুরআনের ছাত্র-ছাত্রীরা এ প্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহণ করেন। এতে “তানযিমুল কুররা বাংলাদেশ” এর উপদেষ্টা ও হাটহাজারী ইছাপুর মাদ্রাসার প্রধান ক্বারী, উস্তাদুল কোররা মাওলানা ক্বারী আব্দুল মালেক, তানযীমের বর্তমান উপদেষ্টা সচিব মাওলানা ক্বারী ইসহাক, নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার প্রধান ক্বারী মাওলানা নুরুল আমিন, মাওলানা ক্বারী শহিদুল্লাহ প্রমূখ উপস্থিত ছিলেন ।
গত রোববার (২৭মার্চ) সকাল ১০ টাশ আরম্ভ হয়ে অত্যন্ত সুন্দর ও চমৎকার পাঠদানের মাধ্যমে বৃহস্পতিবার পঞ্চম দিবসে ক্বেরাত প্রশিক্ষণ কোর্স টি সম্পন্ন হয়। এদিকে মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র হাফেজ আরাফাতুল্লাহ রুহান(পিতা- জনাব শহিদুল্লাহ মানিক, বশরত আলী মি. বাড়ী, শাহনগর) এর পবিত্র কুরআন মাজিদ এক বৈঠকে পূর্ণ মুখস্থ শুনান। এর আগে মাদ্রাসার হেফজ বিভাগের প্রবীণ শিক্ষক হাফেজ ইমামুদ্দীন এর বিদায় উপলক্ষে মাদ্রাসা পক্ষ থেকে বিদায়ী স্মারক ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরিশেষে দেশ, জাতি, ইসলাম ও মাদ্রাসার শুভাকাঙ্ক্ষীদের উত্তরোত্তর সফলতা কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD