1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:০১ অপরাহ্ন
শিরোনাম :
চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

নিকলীতে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫২টি গৃহহীন পরিবার পেল ঘর

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৭৫ বার পঠিত

 

 

মোঃ হাবিব মিয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি:

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া এবারের ঈদ উপহার হিসেবে কিশোরগঞ্জ নিকলীতে তৃতীয় পর্যায়ে উপজেলার ৭টি ইউনিয়নের ৫২টি গৃহহীন ও ভূমিহীন উপকারভোগীদের মাঝে জমির দলিল ও নির্মিত ঘর হস্তান্তরের শুভ উদ্ভোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সারা দেশের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ ও গৃহ প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নিকলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু হাসান। সঞ্চালনায় ছিলেন নিকলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের প্রকৌশলী মোঃ জিল্লুর রশিদ,
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিকলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান মোঃ রুহুল কুদ্দুছ ভূঞা জনি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, মহিলা ভাইস-চেয়ারম্যান রেজিয়া আক্তার, সহকারী কমিশনার (ভূমি) প্রীতি লতা বর্মন, কৃষি অফিসার মোঃ বেলায়েত হোসেন, মৎস্য কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন, উপজেলা প্রকৌশলী মোঃ আঃ গনি, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল হক, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মবিন হাই, সমাজসেবা কর্মকর্তা আসিফ ইমতিহাজ মনির, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নুরুজ্জামান হাবিব, বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিক, দামপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, কারপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাকি আমান খান, ছাতিরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শামছুজ্জামান ইয়ার খান, গুরই ইউনিন পরিষদ চেয়ারম্যান মোঃ তোতা মিয়া, জারইতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আজমল হোসেন আফরোজ, দামপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আলী আকবর, সাংবাদিকবৃন্দসহ ৫২ জন উপকারভোগী পরিবারের লোকজন ও সরকারি বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ঘর পেয়ে দামপাড়া ইউনিয়নের আলীয়াপাড়ায়
গ্রামের কমেলা বেগম বলেন, আমাদের ঘর ছিলনা ঘর পাইছি এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই, তিনি আমাদের মতো অসহায় সসম্বলহীন পরিবারগুলোর পাশে দাঁড়িছেন। এখন আর অন্যের বাড়িতে রাত কাটাতে হবেনা। এখন নিজের বাড়িতেই শান্তিতে ঘুমোতে পারব। কথা হয় আনোয়ারা বেগমসহ আরো অনেকের সাথে। তারাও ঘর পেয়ে অনেক খুশি। তারা বলেন, অনেক কিছু সাহায্য পাইছি, কিন্তু টাকা পয়সা ছাড়া সরকার থেকে ঘর পাব এমন আশা কখনও করিনী। এজন্য আল্লাহর কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করি।

এসময় যে ৫২টি গৃহহীন পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়েছে। প্রত্যেকের নামে ২ শতক করে খাস জমি বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতি ঘর নির্মাণ করতে ব্যয় হচ্ছে ২ লক্ষ ৫৯ হাজার ৫০০শত টাকা। পাকা ২টি শয়ন কক্ষ, ১টি রান্না ঘর, বাথরুম ও বারান্দাসহ রঙিন টিনের ছাউনিসহ ঘর নির্মাণ করা হয়েছে।

এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশে একটি পরিবার ও গৃহহীন থাকবে না।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD