1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

সাংবাদিক নোমানীকে হত্যা চেষ্টার মামলায় কুখ্যাত কালু মোল্লা কারাগারে

  • আপডেট সময় : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৫২ বার পঠিত

 

মাদারীপুর প্রতিনিধি:

 

দৈনিক শাহনামার প্রধান বার্তা সম্পাদক ও মেট্রোপলিটন প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মামুনুর রশীদ নোমানীকে হত্যার জন্য হামলা মামলার আসামী জাল টাকার ব্যবসায়ী কুখ্যাত কালু মোল্লা কারাগারে।

সোমবার (০৬ জুন) ঝালকাঠী আদালতে জামিনের জন্য মামলার ৫ নম্বর আসামী কালু মোল্লা হাজির হলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

সাংবাদিক নোমানী ও তার মাতা এবং বোনের উপরে বর্বরোচিত হামলা ও হত্যা করার চেস্টার ঘটনায় রাজাপুর থানায় লিপি বেগম বাদী হয়ে ৮ জনের বিরুদ্ধে এজাহার দাখিল করেন। মামলার আসামীরা হলো দেলোয়ার,ফেরদৌস,আলম,দুলাল,কালু মোল্লা,ফজলে হক,আমিনুল ও হোসেন আলী।
কোর্ট সুত্র কালু মোল্লা কারাগারে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

গত ৩ জুন বিকেলে সাংবাদিক নোমানীর মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে এতে ব্যাপক রক্তক্ষরণ হয়েছে। বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অপারেশন শেষে বর্তমানে সার্জারী ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে সাংবাদিক নোমানী। এ হামলায় তার বৃদ্ধা মা পারুল বেগম এবং বোন লিপি আক্তারও গুরুতর আহত হয়েছেন।

৩ জুন (শুক্রবার) বিকেল চারটার দিকে ঝালকাঠীর রাজাপুরের চল্লিশকাহানিয়া শাহরুমীর বাজারে এই হামলা চালায় সন্ত্রাসীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও দুর্ধর্ষ সন্ত্রাসী আসামীরা আগে থেকেই ওৎ পেতে ছিল। সাংবাদিক নোমানী ঘটনাস্থলে গেলেই তার উপরে অতর্কিত হামলা চালানো হয়। খবর পেয়ে নোমানীর মা ও বোন তাকে বাঁচাতে গেলে তাদেরকেও কুপিয়েছে সন্ত্রাসীরা। তারা তিনজনই এখন গুরুতর আহত অবস্থায় শেবাচিম হাসপাতালে ভর্তি আছেন। তবে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, তাদেও অবস্থা গুরুতর।

জানা গেছে, কালিমা তাইয়েবা ,আল্লাহু ও মুহাম্মদ লেখা একটি তোরণ ভাঙ্গার উদ্যোগ নেয় এলাকার একটি মহল। সাংবাদিক নোমানীসহ এলাকার সচেতন মহল এর বিরোধীতা করে এবং সংবাদ প্রকাশ করে। সেই তোরণটি ভাঙ্গতে না পেরে ক্ষিপ্ত হয় আসামীরা। দীর্ঘ পরিকল্পনার মাধ্যমে অবশেষে এই হামলার ঘটনা ঘটলো।

আহতের স্বজনরা বলেন, তারা নোমানী ও তার মাকে কুপিয়ে মৃত ভেবে ফেলে রাখে। হত্যা করার উদ্যেশেই তারা এভাবে কুপিয়েছে। বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

এ ব্যাপারে রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় বলেন, সাংবাদিক নোমানীর ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করেছেন নোমানীর বোন।

এদিকে এই বর্বর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও কঠোর বিচার দাবি জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব নেতৃবৃন্দ, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়ন, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন, দৈনিক শাহনামা পত্রিকাসহ গনমাধ্যমের বিভিন্ন সংগঠন ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD