1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৩ অপরাহ্ন
শিরোনাম :
চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন বিএসএফআইসি চেয়ারম্যানের ফরিদপুর চিনিকলে আখরোপন কার্যক্রমে অংশগ্রহণ ও মত বিনিময় সভা আলফাডাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত কানাইপুরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও কুশল বিনিময় করলেন ইউপি চেয়ারম্যান

পরিত্যক্ত ৩৪ শতাংশ জমির ওপর ইউনিয়ন পরিষদ স্থানান্তরে দাবি এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা জানান এলাকাবাসি

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৫৯ বার পঠিত

 

রবিউল হক বাবু, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

 

ময়মনসিংহ জেলা ফুলপুর উপজেলা ১০ নং বওলা ইউনিয়ন পরিষদের পরিত্যক্ত ৩৪ শতাংশ জমির ওপর ইউনিয়ন পরিষদের স্থানান্তরের দাবি এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা জানান এলাকাবাসি।

জানার কোন শেষ নেই, মাইর খাইবার জন্য কোন বয়সের প্রয়োজন পড়ে না, দেখা হবে হাটে ঘাটে মাঠে, খেলবো জনগণের স্বার্থে, চোখ খুলে দিবো সচেতনতা তৈরিতে আমি রয়েছি, স্বেচ্ছায় স্বেচ্ছাসেবক (BSF) রবিউল হক বাবু সরকার ফুলপুর ময়মনসিংহ প্রতিনিধি।

দিন যায়, রাত যায়, কথা কিন্তু থেকেই যায়। এমনই এক ঐতিহাসিক বাস্তবতা কাহিনী নিয়ে আমি চলে আসছি ক্যামেরায়।

ফুলপুর ও তারাকান্দা উপজেলা সমন্বয় সাবেক ১২ নং বওলা ইউনিয়ন বর্তমানে ১০ নং বওলা ইউনিয়ন পরিষদ শাখায় ঘটে যাওয়া রহস্য উদঘাটনে জানা যায়, বওলা ইউনিয়ন পরিষদটি ঐতিহ্য বাহী খালমাগড়া ঈদগাহ মাঠ সংলগ্ন রাস্তার পাশেই ৩৪ শতাংশ জমি মৃত আব্দুল কাদির নামে একজন মহান ব্যক্তি প্রায় ১০০ বছরের পূর্বে দানপত্রে দেওয়া এখনো পরিত্যক্ত রয়েছে। কিন্তু বর্তমানে সরেজমিনে প্রত্যক্ষ পরোক্ষভাবে জানতে পারি মৃত আব্দুল কাদিরের ছেলে রফিকুল ইসলাম তার সহ পরিবারের সদস্য নিয়ে বসবাস করছেন।

৩৪ শতাংশ জমি সরকারের থাকা সত্ত্বেও মরহুম এডভোকেট আবুল ফজল তালুকদার সাহেব চেয়ারম্যান হওয়ার পরপরও সেই খালমাগড়া ঈদগাহ মাঠ সংলগ্ন রাস্তার পাশে ইউনিয়ন স্থানান্তর করে নিজ পারিবারিক বওলা সরকারি হাসপাতালের সঙ্গে পরিষদ ভবন নির্মাণ করে ৪ বার চেয়ারম্যানী করেন। ৫ বারের মাথায় পরবর্তী হোটচ খাওয়ায় নতুনত্ব মূখ আসে এডভোকেট হারুন অর রশিদ সাহেব তিনিও দুই দুইবারের চেয়ারম্যানী দায়িত্ব পালন কালে সরকারি ভবন নির্মাণে কাজ আশায় নিজ মতলবী খালমাগড়া ও বওলা হাসপাতাল জায়গা রেখেই জাঙ্গুলীপাড় নতুনভাবে আবিষ্কারের ইতিহাস গড়ে তোলেছেন।

এরমধ্যে দুর্দান্ত শট ইনিংসের ক্রিকেট খেলার মতো ভোট রাজনৈতিক কারণে দুইতলা বিশিষ্ট ভবন নির্মাণ করেন।কিন্তু কথা যে থেকেই যায়, পরিত্যক্ত দুটি যায়গায় সরকার কর্তৃক নিবন্ধন করার বসবাসের যায়গা জমি এভাবে রয়েছে। কেউ বলার নেই দেখবাল করার মতো সচেতন মহল নেই। আমি ছোট মানুষ ভুল হওয়ায় স্বাভাবিক বওলা ইউনিয়ন বওলা স্বেচ্ছাসেবক সমাজ সংগঠন ফাউন্ডেশন এর সভাপতি হিসেবে স্বেচ্ছায় উপজেলা প্রশাসন মহোদয় সহ স্হানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃপক্ষদের দৃষ্টি আকর্ষণ করছি।

এছাড়াও সরেজমিনে প্রত্যক্ষ পরোক্ষভাবে জানতে গিয়ে জানা যায় এলাকাবাসী জানান পূর্বে নেই খালমাগড়ায় পরিষদ ভবন নির্মাণ করা হোক। না হয় সরকারের জায়গা জমি সরকারি হালটে সরকারি অন্য কার্যক্রমে দেখবালে সোচ্চার দাবি।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD