1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
সালথায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন নোয়াখালীর কবিরহাটে কিশোরীকে ধর্ষণ আলফাডাঙ্গায় পুজা মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসক মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার যোগদান মাদারীপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা মুক্তিযোদ্ধার সন্তান আনিসুর রহমানের জানাজা অনুষ্ঠিত যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক

সালথায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে ইউএনওর প্রেস ব্রিফিং

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১০২ বার পঠিত

 

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

 

ফরিদপুরের সালথায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে উপজেলা প্রশাসনের এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) বিকাল সাড়ে ৪টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছলিমা আকতার মূল বক্তব্য পাঠ করেন।
প্রেস ব্রিফিং ‌বলা হয়, আগামী ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের জানানো হয়।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয় আগামী ২১ জুলাই বৃহস্পতিবার সকাল দশটায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ২৬ হাজার ২ শত ২৯ টি ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কর্মসূচি শুভ উদ্বোধন করার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। এরই অংশ হিসেবে সালথা উপজেলায় ৮ টি ইউনিয়নে আশ্রয়ন (২) প্রকল্প হতে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৯৮ টি পরিবারের নিকট মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কবুলিয়ত সহ জমির খতিয়ান গৃহপ্রদানসহ ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করবেন। উপজেলায় তিনটি পর্যায়ে মোট ৬৩৩ টি পরিবারকে গৃহ প্রদানের লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে প্রথম পর্যায়ে ২০০ টি দ্বিতীয় পর্যায়ে ২০০ টি ও তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ১৩৫ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। বাকী ৯৮ টি ভূমিহীন পরিবারের যারা প্রধানমন্ত্রী উপহার গ্রহণ করবেন তাদের শিক্ষা স্বাস্থ্য কর্মসংস্থান সকল ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে প্রত্যেক উপজেলায় অধিকাংশ ক্ষেত্রে ঘরগুলোকে স্থানীয় গ্রোথ সেন্টারে নিকটবর্তী স্থানে স্থাপন করা হয়েছে প্রয়োজনের বিদ্যুৎ সুবিধা বিশুদ্ধ খাবার পানি উপজেলা প্রশাসনের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। এ মহৎ উদ্যোগে পর্যায়ক্রমে উপজেলার তালিকাভুক্ত সকল গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী পক্ষ থেকে গৃহ নির্মাণ করে উপহার হিসেবে দেয়া হবে। যার ফলশ্রুতিতে এর একটি পরিবারও গৃহ হীন থাকবে না গৃহ নির্মাণ কাজে সহযোগিতা করার জন্য মাননীয় সংসদ সদস্য উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার ভূমি আইন শৃঙ্খলা বাহিনী উপজেলা প্রকৌশলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংশ্লিষ্ট সকলকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD