1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:২০ অপরাহ্ন
শিরোনাম :
চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

নিকলীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ৬০ বার পঠিত

 

মোঃ হাবিব মিয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি:

ছেলে হোক মেয়ে হোক, দুটি সন্তানই যথেষ্ট, ৮০০ কোটির পৃথিবী সকলের সুযোগ পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষৎ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জ নিকলীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২১ জুলাই) ২০২২ সকাল ৯ টায় নিকলী উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে একটি বর্ণাঢ‍্য র‍্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদর্শন করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে নিকলী উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিকলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু হাসান। সঞ্চালনায় ছিলেন মোঃ জিলন মিয়া। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আফজাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিকলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান মোঃ রুহুল কুদ্দুছ ভূঞা জনি, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, মহিলা ভাইস-চেয়ারম্যান রেজিয়া আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সজিব ঘোষ, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ আফতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবু বক্কর সিদ্দিক, সমাজসেবা অফিসার আসিফ ইমতিয়াজ মনির, উপজেলা মৎস্য অফিসার মোঃ ইসমাঈল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুজ্জামান হাবিব, প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোঃ মুবিন হাই, তথ্য সেবা অফিসার রুজিনা আক্তার, নিকলী জি.সি পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কারার আব্দুর রশিদ, মোঃ জিল্লুর রশিদ, নীলু রানী সাহা,সাংবাদিকবৃন্দ
বক্তব্য বলেন: প্রতিটি গর্ভই হোক পরিকল্পিত, প্রতিটি জন্মই হোক নিরাপদ। স্বামী-স্ত্রী দু’জন মিলে সেবা কেন্দ্রে গিয়ে পছন্দের পদ্ধতি বেছে নিন। গুজবে কান না দিয়ে পদ্ধতি ছাড়বেন না, অধিক সন্তান নিয়ে বিপদে পড়বেন না। মা ও শিশুর জীবন যদি রক্ষা করতে চান, নিরাপদ প্রসবের জন্য সেবা কেন্দ্রে যান। বয়ঃসন্ধিকালীন সমস্যা সমাধানে, আপনার সন্তানের সাথে খোলা মনে আলাপ করুন। জানেন কী? সুখী পরিবার গঠনে এবং সন্তান লালন পালনে স্বামী-স্ত্রীর সমান দায়িত্ব। মায়েরা তাদের সন্তানদের পূর্ণ দুই বৎসর পর্যন্ত বুকের দুধ পান করাবেন। দুই সন্তানে গড়ি ঘর, ধনে জনে স্বনির্ভর। এই বার্তা গুলো উপজেলা প্রতিটি পাড়া-মহল্লায় পৌছে দেওয়ার আহবান জানান।
এবং নিকলী উপজেলা সাতটি ইউনিয়নের স্বাস্থ্য সহকারীগণ প্রমুখ। অনুষ্ঠান শেষে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে মাঠ পর্যায়ে জনসংখ্যার উপর বিশেষ কেটাগরিতে অবদান রাখার জন্য ৬ জন মাঠকর্মী ও মাঠসংগঠকদের মাঝে ক্র্যাচ ও সনদ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD