1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
চাটখিলে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদণ্ড নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

নিকলীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন

  • আপডেট সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৬৮ বার পঠিত

 

 

মোঃ হাবিব মিয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি:

 

‘মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা” এই স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জ নিকলীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও অসচ্ছল নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ আগস্ট) সকাল ১১ টায় নিকলী উপজেলা পরিষদ হলরুমে, নিকলী উপজেলা
প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজনে,আলোচনা সভা ও অসচ্ছল নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নিকলী উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ শাকিলা পারভীন। সঞ্চালনায় ছিলেন ইউ ডি এফ দুর্গা রানী সাহা। এ সময় উপস্থিত ছিলেন নিকলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেজিয়া আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সজিব ঘোষ, উপজেলা কৃষি অফিসার বেলায়েত হোসেন, উপজেলা বীর মুক্তিযোদ্ধা সাবেক কমেন্ডার আবু বক্কর সিদ্দিকী, উপজেলা মৎস্য অফিসার মোঃ ইসমাইল হোসেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আসিফ ইমতিয়াজ মনির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুজ্জামান হাবিব, প্রাথমিক শিক্ষা অফিসার শাকিল আহমেদ,তথ্য সেবা অফিসার রুজিনা আক্তার, নিকলী জি.সি পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কারার আব্দুর রশিদ, একাডেমি সুপারভাইজার আরাধন কুমার দেব, আনসারও ভিডিপি কর্মকর্তা নীলু রানী সাহা, জিল্লুর রশিদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, নিকলী প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিপন, নিকলী প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক জয়দেব আচার্য,নিকলী প্রেস ক্লাবের কোষাধক্ষ‍্য সাংবাদিক মোঃ হাবিব মিয়া, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ প্রমুখ।

আলোচনায় উঠে আসে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ। তিনি ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার ডাকনাম রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। তিনি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতার হত্যাকারীদের হাতে তিনিও নির্মমভাবে শাহাদতবরণ করেন। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস হয়েছিলেন বেগম মুজিব। অনেক জটিল ও সংকটময় পরিস্থিতিতে বঙ্গবন্ধুর পাশে থেকে সঠিক সিদ্ধান্ত নিতে সহযোগিতা করেছেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বাঙালির মুক্তিসংগ্রামকে এগিয়ে নিতে গৃহবন্দি অবস্থায়ও তিনি অনন্য ভূমিকা রেখেছেন। আন্দোলন-সংগ্রামে বেগম মুজিব যে কর্তব্যনিষ্ঠা, দেশপ্রেম, দূরদর্শী চিন্তা, বুদ্ধিমত্তা ও সাহসিকতার পরিচয় দিয়েছেন, এজন্য জাতির জনক পাশাপাশি তিনিও চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন। আলোচনা শেষে অসচ্ছল নারীদের মধ্যে সাতটি সেলাই মেশিন বিতরণ ও দুজনকে আড়াই হাজার করে টাকা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD