1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাংবাদিক নেতা খোরশেদ আলম শিকদারের শোক সভা ও দোয়া মোনাজাত নোয়াখালীর হাতিয়াতে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত-২, গ্রেফতার-৫ নাগরপুর উপ‌জেলা প্রশাস‌নের সংবর্ধনা ও ভালবাসায় সিক্ত বিশ্বজয়ী হাফেজ তাকরীম ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে মনোনয়ন সংগ্রহ করলেন মেজর (অব:) আতমা হালিম সালথায় প্রাথমিকের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ বলিভিয়ার রাষ্ট্রপতির নিকট পরিচয়পত্র পেশ করলেন রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা আলফাডাঙ্গায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত ফুলপুরে আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালিত জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে মধুখালীতে আনন্দ র‍্যালী ও আলোচনা সভা মধুখালীতে ইউনিয়ন পরিষদের দায়ীত্ব ও কর্তব্য বিষয়ক অবহিতকরণ কর্মশালা

মারুফা হত্যার দাবীতে মানববন্ধন

  • আপডেট সময় : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ৫৯ বার পঠিত

 

রবিউল হক বাবু, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

 

বহুল আলোচিত নেত্রকোনার পূর্বধলাতে নববিবাহিতা মারুফাকে নৃশংসভাবে হত্যার বিচারের দাবীতে মানববন্ধন করেছে ২ নং হোগলা, সেহেলাচর এর এলাকাবাসী।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ১ ঘটিকার সময় সেহেলা চর বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে মারুফার বাবা বলেন, “আমার প্রধানমন্ত্রীর কাছে বিশেষ অনুরোধ আমি খুনিদের বিচার চাই, ফাঁসি চাই।” অন্যদিকে নিহতের ভাই আনোয়ার হোসেন মামলার সার্বিক অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করে বলেন, “তেমন তদন্ত পাইতেছিনা, তেমন সহযোগিতা পাইতেছিনা।” তিনি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কাছে বিশেষ অনুরোধ করে বলেন, “আমি ফাঁসি চাই, সঠিক বিচার চাই।” এ সময় পুরো মানববন্ধন যেন এক পর্যায়ে বিক্ষোভে পরিণত হয়। এলাকাবাসী খুনিদের ফাঁসি চেয়ে স্লোগান দিয়ে হেলা চর বাজার এলাকা প্রকম্পিত করে তোলেন।

উল্লেখ্য, নিহতের বড় ভাই মোঃ হানিফ খা, আনোয়ার হোসেন ও ভগ্নিপতি মোঃ বকুল মিয়া বাদী হয়ে হত্যা কান্ডের তিন দিনের মাথায় গত ২০ জুলাই নেত্রকোনা জেলার পূর্ব ধলা থানায় অজ্ঞাত নামাদের আসামী করে হত্যা মামলাটি দায়ের করেন।

পরিবার ও মামলার এজাহার সূত্রে জানা যায়, হত্যাকান্ডের শিকার মারুফা আক্তারকে প্রথমে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার আতোয়া জঙ্গল গ্রামের মোহাম্মদ বিল্লাল হোসেনের সাথে প্রথম বিবাহ হয়। বিবাহের পর হতে তার স্বামীর সাথে মারুফার বনিবানা না হওয়াতে মারুফা তার নিজ পরিবারের মাধ্যমে প্রথম স্বামীকে তালাক দেন। পরিবারের অভিযোগ তালাক প্রদানের পর নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পর তাকে দ্বিতীয়বার বিবাহ দেয়ার জন্য পাত্র খোঁজাখুঁজি করতে থাকলে এবং পাত্র পক্ষ দেখতে আসলে এলাকার কিছু বখাটে ছেলে তাদেরকে মিথ্যা রটনা দিয়া বিদায় করে দিত।

এমনি পর্যায়ে গত ১৪-০৭-২০২২ইং তারিখে ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানা দিন শম্ভুগঞ্জ চায়নার মোড় হতে ঘটকের মাধ্যমে মারুফাকে দেখতে আসে এবং ঐ দিন রাতেই মহম্মদ হাসান (৩০) পিতা-মৃত মোহাম্মদ আলীর সাথে মারুফার বিবাহ হয়। গত ১৫-০৭-২০২২ ইং তারিখ আনুমানিক রাত দুইটার সময় পাত্র পক্ষ মারুফাকে নিজ বাড়িতে নিয়ে যায়। স্বামী গৃহে দুই দিন থাকার পর স্বামীর বাড়ি হইতে বাপের বাড়িতে গত ১৭-৭-২০২২ ইং তারিখ তার স্বামীর সাথে ভাগ্নে, বোন জামায়, ভাই- বউ সহ ৭-৮ জন আসে। ঐদিন (১৭-০৭-২০২২) রাত আনুমানিক ১০ ঘটিকার পর হতে পরিবারের লোক মারুফাকে বাড়িতে খুঁজে না পেয়ে বাড়ির আশে পাশের সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি অতঃপর আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজ করে। কোথাও খোঁজ করে না পাওয়ার পরদিন ১৮/৭/২০২২ ইং তারিখ বিকাল অনুমান ৬ ঘটিকার সময় মারুফার ভাবি তাসলিমা আক্তার বাড়ির পশ্চিম পাশের পুকুর পাড়ে দুই হাত ভাসতে দেখে চিৎকার করে উঠলে নিহতের ভাই ও বাড়ির অন্যান্য লোকজন দৌড়াইয়া হাত দুটিকে মারুফার বলে সনাক্ত করে। পরবর্তীতে স্থানীয় চেয়ারম্যান মেম্বার সহ থানা পুলিশকে অবহিত করলে এই দ্রুত উপস্থিত হয়ে মারুফার মরদেহ উদ্ধার করে সুর্তাহাল রিপোর্ট এর জন্য হাসপাতালে প্রেরণ করে। জানা যায়, লাশ উদ্ধারের সময় মারুফার বাম চোখ ফোলা ও গলায় কালো বর্ণের জখমের চিহ্ন ছিল।

নিহতের পরিবারের অভিযোগ, মারুফা বাড়িতে থাকা অবস্থায় এলাকার কিছু বখাটে ছেলে তাকে নিয়ে কুৎসা রটাইতো যাতে তার বিবাহ না হয়। পরিবারের দাবি এদের কেউ কেউ হয়ত মারুফারি বিয়ে হয়ে যাওয়ায় অজ্ঞাতনামা আসামি বা আসামিগণ হত্যার উদ্দেশ্যে পূর্বপরিকল্পিতভাবে ঘটনার দিন ১৭-০৭ ২০২২ অনুমান রাত ১০ ঘটিকার যে কোন সময় ওৎ পেতে থেকে বাড়ীর আঙিনা হতে উঠাইয়া নিয়ে হত্যা করে পুকুর পাড়ে লাশ গুম করার উদ্দেশ্যে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD