1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নৌকা মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী শারদীয় দুর্গা পূজামন্ডপ পরিদর্শন পৌরসভা শারদীয় দুর্গোৎসবে পূজামন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন পৌর আওয়ামী সাধারণ সম্পাদক চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন বিএসএফআইসি চেয়ারম্যানের ফরিদপুর চিনিকলে আখরোপন কার্যক্রমে অংশগ্রহণ ও মত বিনিময় সভা

হাটহাজারীতে সমাবেশের অনুমতি পাইনি বিএনপি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ৩৪ বার পঠিত

 

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় মূল্যবৃদ্ধি সহ ভোলায় পুলিশের গুলিতে নুরে আলম ও আবদুর রহিমকে হত্যার প্রতিবাদে হাটহাজারী উপজেলা ও পৌরসভার যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। আগামী ২৬ আগস্ট (শুক্রবার) কেন্দ্রীয় ঘোষিত সমাবেশে দীর্ঘ ৯ বছর পর আবারো বিএনপির দূর্গ হিসেবে পরিচিত হাটহাজারীর রাজপথে শক্তির জানান দিতে বিএনপি, যুবদল, ছাত্রদল ও শ্রমিকদল সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যোগ দেবেন বলে আয়োজক কমিটির সদস্যরা জানান। এ নিয়ে ব্যাপক প্রচারনাও চালাচ্ছে স্যোসাল মিডিয়ার ফেসবুকে। দীর্ঘ সময় দলীয় কোন প্রোগ্রাম হাটহাজারীতে করতে না পারলেও ইতিমধ্যে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন সহ ওয়ার্ড ভিত্তিক আংশিক কমিটি গঠন করার পর থেকে সক্রিয় হয়েছে দলটির নেতাকর্মীরা। তবে দীর্ঘদিন কোন্দলের কারনে দলটির অনেক নেতাকর্মীরা পৃথক সহ বিভিন্ন মামলা পুলিশি হয়রানির কারনেও আড়ালে ছিল দলটির নেতাকর্মীরা। বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ব্যারিষ্টার মীর হেলালের নেতৃত্বে পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুস শুক্কুর মাঠ পর্যায়ে ব্যাপক ব্যাপক গণসংযোগ করে সু-সংগঠিত করেছে উপজেলার ইউনিয়ন সহ পৌরসভার কমিটিকে। এর পরেই দীর্ঘ সময় পেরিয়ে আবারো হাটহাজারীতে গত কয়েকদিন ধরে বিভিন্ন ওয়ার্ডে মিটিং, গণসংযোগ সহ উঠান বৈঠক করে পৌরসভা। কয়েকটি এলাকায় ঝঁটিকা মিছিল ও শোডাউন দিয়ে শক্তির জানান দিয়েছে। এতেই প্রকাশ্যে কোন সমাবেশ হওয়ায় প্রস্তুতিতে নেতাকর্মীদের মধ্যে আগ্রহ-উচ্ছ্বাস লক্ষ করা গেছে। এরই ধারাবাহিকতায় ব্যাপক প্রস্তুতি নিয়ে প্রকাশ্যে মাঠে নামছে শুক্রবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বিএনপির দূর্গ হিসেবে পরিচিত হাটহাজারীতে শক্তির জানান দিতে। তবে সজাগ ও যে কোন বিশৃঙ্খলা এড়াতে প্রস্তুত রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা।তবে সমাবেশের কোন অনুমতি পায়নি বিএনপি।

হাটহাজারী পৌরসভার যুগ্ম আহ্বায়ক আবদুস শুক্কুর বলেন, দীর্ঘ নয়টি বছর পর হাটহাজারী উপজেলাতে বিএনপিে বিশাল বিক্ষোভ সমাবেশ করতে যাচ্ছি কেন্দ্রীয় নির্দেশে। বিভিন্ন মামলা ও পুলিশের হয়রানির কারনে মাঠ থেকে দূরে ছিলাম। জনগনকে এ দুর্ভোগ থেকে মুক্তি দিতে সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতি সহ বিএনপির দুই নেতাকে পুলিশের গুলিতে হত্যার প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।তৃণমূল নেতাকর্মীদের উৎসাহে হাটহাজারীতে বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করবে।প্রায় ১৫/২০হাজার নেতাকর্মীরা অংশগ্রহন করবে বলেও তিনি জানান। তিনি আরো বলেন, গণতন্ত্রের জন্য আমরা অনেক ত্যাগ, তিতিক্ষার শিকার হয়েছি। আর চুপ থাকব না। বঙ্গোপসাগরে ঢেউয়ের চেয়ে বিএনপির আওয়াজ আরও অনেক শক্তিশালী উদ্দীপ্ত। মানুষের হৃদয়ে বিএনপি। আমরাই দেশে বেঁচে থাকব।

দুর্নীতি ও লুটপাটের কড়ায়-গণ্ডায় হিসাব দিতে হবে। হাটহাজারী বিএনপির দূর্গ হিসেবে খ্যাত -২০১৪ সালের একতরফা নির্বাচনের পর থেকে হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপি সহ অংগসংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে অসংখ্য মামলা হামলা গ্রেপ্তার নির্যাতন করে সংগঠনকে ধংস করার চেষ্টা করা হইছে। দীর্ঘ নয় বছর পর আবারো কর্মসূচীর মাধ্যমে হাটহাজারীর গণমানুষের নেতা ব্যারিষ্টার মীর হেলাল উদ্দিনের নেতৃত্বে হাটহাজারীতে উপজেলা ও পৌরসভার বিএনপি সহ অংগসংগঠন শক্তি প্রদর্শন করা হবে রাজপথে হাটহাজারীতে বিএনপি নতুন ইতিহাস সৃষ্টি করবে ইনশাল্লাহ।

এ বিষয়ে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহাদাত হোসেনকে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন বিএনপির সমাবেশের বিষয়ে অবগত নয়, তবে ওসি সাহেব জানতে পারে।

হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রুহুল আমিন বলেন, বিএনপির সমাবেশের কোন অনুমতি নাই, তার পরেও শান্তি শৃংখলা ও জনগনের জানমালের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত থাকবে।

(ছবি সংগৃহীত)

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD