1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৮ অপরাহ্ন
শিরোনাম :
চাটখিল পৌরসভা ও খিলপাড়া হিন্দু সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ বিতরণ করেন- জাহাঙ্গীর আলম মাদারীপুরে নেশা দ্রব্য খাইয়ে শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মধুখালীতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা নিকলীতে জাতীয় কন্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চীন এখনই তাইওয়ানে হামলা করবে না: মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী ফরিদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন মোঃ আশিকুর রহমান চৌধুরী মধুখালীতে গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন বিএসএফআইসি চেয়ারম্যানের ফরিদপুর চিনিকলে আখরোপন কার্যক্রমে অংশগ্রহণ ও মত বিনিময় সভা আলফাডাঙ্গায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত কানাইপুরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও কুশল বিনিময় করলেন ইউপি চেয়ারম্যান

উত্তেজনা উৎকন্ঠায় ছিল হাটহাজারী

  • আপডেট সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২১ বার পঠিত

 

 

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

 

উত্তেজনা উৎকন্ঠার মধ্য দিয়ে হাটহাজারীতে বিএনপি ও যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুৎতের নজরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় মূল্যবৃদ্ধি সহ ভোলায় পুলিশের গুলিতে নুরে আলম ও আবদুর রহিমকে হত্যার প্রতিবাদে হাটহাজারী উপজেলা ও পৌরসভার যৌথ উদ্যোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিষ্টার মীর হেলালের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৬ আগষ্ট) কেন্দ্রীয় ঘোষিত সমাবেশে দীর্ঘ ৯ বছর পর আবারো বিএনপির দূর্গ হিসেবে পরিচিত হাটহাজারীর নাজিরহাট চট্টগ্রাম মহাসড়ক মেডিকেল গেইট এলাকায় অবস্থান করে বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেছে।সকাল ১০টা থেকে উপজেলার ১৪ ইউনিয়ন ও পৌরসভা থেকে নেতাকমর্ীরা অবস্থান নেয়। এদিকে বিএনপির দেশব্যাপী নৈরাজ্যের প্রতিবাদে হাটহাজারীর বাসস্টেশন মোড় থেকে আওয়ামী যুবলীগের ব্যানারে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এস এম রাসেদুল আলমের নেতৃত্বে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।তবে সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যাপক আইন শৃংখলা বাহীনির সদস্যরা উপস্থিত ছিল। সকাল থেকেই পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কে টহল ছিল দেখার মত।

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর মেডিকেল গেইট এলাকা থেকে বিক্ষোভ মিছি শুরু করে মিরেরহাট সড়ক পর্যন্ত গিয়ে মীর হেলাল সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ করেন। নেতাকমর্ীদের দিকনির্দেশনা মূলক ও নিত্যপন্য বাজারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ সহ আগামী নিবার্চনে সকল নেতাকর্মীদের একযোগে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহবান করেন। গণপ্রতিরোধে আওয়ামীলীগকে বিদায়ের ঘন্টা বাজিয়ে দেবে বলেও তিনি হুশিয়ারী দেন। উক্ত সমাবেশ ও মিছিলে প্রায় কয়েক হাজার সংগঠনটির নেতাকর্মীরা অংশগ্রহন করেন। এসময় উপস্থিত ছিলে, বিএনপি উপজেলা আহ্বায়ক মোঃ জাকির হোসেন, নুর মোহাম্মদ, আবদুস শুক্কুর, যুবদল নেতা তকিবুল হাসান তকি, নুরুল কবির তালুকদার, জালাল সহ স্থানীয় নেতৃবৃন্দ।

অপরদিকে বিএনপির নৈরাজ্য ঠেকাতে বিকেলেই বাসস্টেশন মোড়ে ক্ষমতাশীন দল আওয়ামীগ,যুবলীগ পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। বিকেল ৩ টা থেকে জড়ো হয়ে এস এম রাশেদুল আলম ও আলহাজ্ব মঞ্জুরুল আলম চৌধুরীর নেতৃত্বে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, দেশ উন্নয়নের যে রুল মডেল হয়েছে তা ষড়যন্ত্র করে ধ্বংস করতে বিএনপি জামাত সারা দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। তারই ধারাবাহিকতায় শান্তির জনপদ হাটহাজারীতেও শোকের মাসে নৈরাজ্য সৃষ্টি করে জনগনের মাঝে আতংক সৃষ্টি করতে চেয়েছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও আগামীতে আবারো প্রধানমন্ত্রী করতে রাজপথে বিএনপি জামাতের সাথে মোকাবেলা করে এ দেশ ও জনগনকে রক্ষা করব।শান্তির জনপদকে অশান্তি সৃষ্টি করলে রাজপথেই প্রতিহত করব। সমাবেশ ও মিছিলে উপস্থিত ছিল শেখ নুরুল আলম বাসেক, সৈয়দ মঞ্জুরুল আলম, এইচ এম জাকির হোসেন, নাজমূল হুদা মনি, আকতার হোসেন, হাসান জামান বাচ্চু, আবুল মুনছুর, ইঞ্জিনিয়ার মুহিব, আরিফুর রহমান রাসেল, জাবেদ সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অংগসংগঠনের নেতৃবৃন্দরা।

সকাল থেকে দুই দলের সমাবেশকে ঘিরে ব্যাপক নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন।মিরেরহাট, মাটিয়া মসজিদ, মেডিকেল গেইট, কলেজ গেইট, বাসস্টেশন মোড়ে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিল,পাশাপাশি অপ্রীতিকর যে কোন ঘটনা মোকাবেলা করতে পুলিশি টহল জোরদার করেছে। দুই সমাবেশকে ঘিরে সার্বক্ষণিক মনিটরিং করেছে চট্টগ্রাম জেলার এসপি রশিদুল হক, উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন ও ওসি রুহুল আমিন সবুজ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD