1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

মসজিদের জায়গা দখল করে মসজিদ ভাঙ্গার উদ্দেশ্যে পিলারের রড কর্তন

  • আপডেট সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৪ বার পঠিত

 

এস.এম স্বাধীন, শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের নড়িয়া উপজেলার নসাসন ইউনিয়নের সরদারকান্দি সরদার বাড়ি জান্নাতুল বাগি জামে মসজিদের ২ একর সম্পত্তির অথচ ভাগবাটোয়ারা করে ভোগ দখল করে খাচ্ছে স্থানীয়রা। মসজিদ নির্মাণের জন্য ২ শতক জায়গা দেয়াটাও তাদের কাছে অনেক বেশি বলে মনে হচ্ছে। হাজী রিয়াজ উদ্দিন সরদার সরদারকান্দি সরদার বাড়ি জান্নাতুল বাগি জামে মসজিদের জন্য দুই একর সম্পত্তির এবং মসজিদ নির্মাণের জন্য দুই শতাংশ জায়গা দান করে যান মৃত্যুর পূর্বে। ওই স্থানে একটি মসজিদ নির্মাণ করা হয় মসজিদে ছোট ছিল। মসজিদ বড় করার জন্য স্থানীয় ওই বাড়ির মেয়ে ফাহিমা বেগম তার পৈত্রিক সম্পত্তি থেকে আড়াই শতাংশ জায়গা মসজিদে দান করেন। এতে মসজিদের মোট সম্পত্তি দাঁড়ায় ৫ শতাংশ।
সেই স্থানে তিনতলা বিশিষ্ট একটি মসজিদ নির্মাণের কাজ শুরু করেন স্থানীয় মসজিদ কমিটির সদস্যরা। মসজিদের নির্মানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন হাফেজ আলাউদ্দিন মোল্লা। এক একজনের থেকে টাকা উত্তোলন করলেন করে মসজিদের নির্মাণ কাজ চালিয়ে যান এবং তিনতলা বিশিষ্ট মসজিদের কলম পর্যন্ত দাঁড় করানো হয়। এর পর আব্দুল মালেক সরদার, দিদার সরদার ও রব সরদারের তিন ছেলে মিলে মসজিদ ভেঙে ফেলার জন্য মসজিদের ১২ টি কলমের ৬ টির রড কেটে ফেলে।

আব্দুল মালেক সরদার বলেন, মসজিদের নামে রেকর্ড সম্পত্তি আমরা ভাইরা ভাইরা মিলে ভাগবাটোয়ারা করে খাই আর আয় ব্যয়ের ক্ষেত্রে আমরা মসজিদের বেতন দিয়ে চালাই এটাই তো আর কি। মসজিদের রড কাটার ব্যাপারে তিনি বলেন আমি জানি না কারা এ কাজ করছে।

মসজিদ নির্মাণ কাজের দায়িত্বরত মোতওয়াল্লী আলাউদ্দিন মোল্লা বলেন, মসজিদের মোট সম্পত্তি ছিল দুই শতক এবং আমার স্ত্রী দেয় আরও আড়াই শতক এই মোট ৫ শতাংশ জায়গার উপর মসজিদ নির্মাণের জন্য কমিটি গঠন করে মসজিদ নির্মাণ কাজ শুরু হয়। আব্দুল মালেক সরদার, দিদার সরদার ও রব সরদারের তিন ছেলে মিলে মসজিদ ভেঙে ফেলার জন্য ষড়যন্ত্র করছে। কারণ মজিদের আয়-ব্যয়ের হিসাব এখন আমার কাছে তাদের কাছে থাকলেতো তারা মসজিদের টাকা পয়সা লুটতরাজ করে খায়, মসজিদের সম্পত্তি সব তারা ভোগ দখল করতেছে। এখন আমার কাছে হিসাব নিকাশ থাকায় তারা তো আর মসজিদে টাকা লুট করে খেতে পারছেনা তাই মসজিদ ভেঙ্গে ফেলার জন্য উঠেপড়ে লেগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD