1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম :
সালথায় সড়ক দুর্ঘটনায় যুবক নিহত ট্রাম্পকে ট্যাক্স রিটার্ন জমা দিতে হচ্ছে ওয়েলসকে চমকে দিয়ে ওয়েয়াহর গোলে এগিয়ে যুক্তরাষ্ট্র ভাঙ্গায় বীর মুক্তিযোদ্ধাদের সাথে ওসি জিয়ারুল ইসলামের সৌজন্য সাক্ষাৎ নিকলীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ অনুষ্ঠিত মধুখালীতে ৮দলীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত শরীয়তপুরে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে চাকুরী প্রত্যাশিদের মানববন্ধন নিউইয়র্ক মহানগর দক্ষিন বিএনপি তারেক রহমানের ৫৮ তম জন্মদিন উৎযাপন  উত্তর আমেরিকার ভার্জিনিয়ার চেসাপিক শহরে বন্দুক হামলায় বন্দুকধারীসহ ১০ জন নিহত আলফাডাঙ্গায় ঢাকা টাইমস সম্পাদকের আগমনে উৎসব মূখর, মানুষের ঢল

শরীয়তপুরে দুদক পরিচয় দিয়ে চাঁদাবাজির বিরুদ্ধে মামলা

  • আপডেট সময় : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৪ বার পঠিত

 

এস.এম স্বাধীন, শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরসেনসাস ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ও ব্যবসায়ী জীতু বেপারীর কাছে দুই সাংবাদিক দুদক পরিচয়ে ২০ লক্ষ টাকা চাঁদা দাবির বিরুদ্ধে মামলা ।

২৫ সেপ্টেম্বর (রবিবার) দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সখিপুর থানার, বালারহাট, মাগন বেপারী কান্দির মৃত নুরুল হক বেপারীর ছেলে মোঃ জিতু মিয়া বেপারী বাদী হয় এক নাম্বার আসামি চাঁদপুর জেলার মতলব থানার (মতলব কাজলী সিনেমা হলের সামনে), ৬ নং ওয়ার্ড মল্লিক বাড়ীর সুজাত খানর ছেলে এ.এম. ইদ্রিস খান (৩৫) ও দুই নাম্বার আসামি শরীয়তপুর জেলার পালং থানার উত্তর বালুচড়া গ্রামের আব্দুর রহমান এর ছেলে এম.এ. ওয়াদুদ মিয়া (৪৮) সহ মোট ছয় জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার বাদী জিতু বেপারী বলেন, আমি দীর্ঘ পচিশ বছর চরসেনসাস ইউনিয়নে সুনামের সাথে চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগনের সেবা করে এসছি। আমরা পৈত্রিক ওয়ারিশ সূত্রেই বিত্তবান। তাছাড়া আমি সৎপথে ব্যবসা বানিজ্য করে অর্থ উপার্জন করে সম্পদের মালিক হয়েছি। আমি অন্যায়, জুলুম, দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন করিনি।

ঘটনার দিন ও সময়ে সখিপুর থানাধীন বেড়াচাক্কি সালি ফ্যাক্টরীর সামনে ট্রলার ঘাট নামক স্থানে মামলার সাক্ষী জিল্লুর রহমান এর নিকট এসে আমি কোথায় আছি তা জিজ্ঞেস করে। তখন জিল্লুর রহমান বলে আমি চাঁদপুর আছি। এ সময় এ.এম. ইদ্রিস খান ও এম.এ. ওয়াদুদ মিয়া জিল্লুর রহমানের নিকট দুদকের পরিচয় দেয় এবং আমার মোবাইল নাম্বার নিয়ে ঘটনাস্থল থেকে আমাকে মুঠো ফোনের মাধ্যমে ফোন দিয়ে আমার নিকট দুদকের পরিচয়দিয়ে বলে ‘আপনি জিতু বেপারী ভূমি দখল ও দুর্নীতি করে শত শত কোটি টাকার মালিকহয়েছেন, আপনার বিরুদ্ধে তদন্ত করে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি তখন বলি আমরা পৈত্রিক সূত্রেই অনেক জায়গা জমির মালিক। তাছাড়া আমি ব্যবসা বানিজ্য করে সৎ উপায়ে কিছু সম্পদ অর্জন করেছি, তবে তা শত শত কোটি নয়, আপনারা তদন্ত করে দেখতে পারেন। তখন তারা বলেন অতশত বুঝিনা আমরা দুইজন দুদক থেকে এসেছি আপনার দুর্নীতির তথ্য সংগ্রহ পূর্বক আপনার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ কথা বলে ফোন কেটে দেয়। অতঃপর ঘটনাস্থল থেকে যাওয়ার সময় জিল্লুর রহমানকে বলেন জিতু বেপারীকে বলবেন সে যেন আমাদের দুইজনের জন্য ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা প্রস্তুত রাখে। যাওয়ার সময় বলে যান জিতু বেপারী বাড়ী আসলে সে যেন আমাকে ফোন দেয়। আমি বাড়ী এসে এ.এম. ইদ্রিস খান ফোন দেই। তখন এ.এম. ইদ্রিস খান দুদকের লোক পরিচয় দিয়ে বলে আপনার বিরুদ্ধে দুদকে অভিযোগ আছে। আমাকে দুদকের অফিস ঢাকাস্থ কাকরাইল যাওয়ার জন্য বলে। আমি সরল বিশ্বাসে গত ১৭/০৯/২০২২ইং তারিখ ঢাকাস্থ দুদুক কার্যালয়ে যাই এবংএ.এম. ইদ্রিস খানকে ফোন দেই। তখন সে বলে আপনি মগবাজার চৌরাস্তায় আসেন। মগবাজার গিয়ে ফোন দিলে তিনি বলেন মগবাজার চৌরাস্তার সন্নিকটে ভাতভৰ্ত্তা হোটেলে আসুন। অতঃপর আমি সেখানে গিয়ে তার সাক্ষাত পাই। এ সময় এ.এম. ইদ্রিস খান দুদুকের স্টাফ পরিচয় দিয়ে আমাকে বলেন আপনার বিরুদ্ধে দুদকে অবৈধভাবে শত শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তবে আমরা আপনাকে বাচাতে পারি, যদি আমাদের ২০ লক্ষ টাকা দিতে পারেন। আমার তখন তারে ভূয়া দুদকেরলোক বলে সন্দেহ হয়। আমি তখন তার পরিচয় পত্র দেখতে চাই। তখন তিনি হেসে দিয়ে বলেন আমি আসলে দুদকের লোক নই। আমি NTV এর Crime Reporter তখন আমি NTV’র পরিচয়পত্র চাইলে তিনি বলেন পরিচয়পত্র সাথে নেই। এ সময় সে আমাকে ভয় দেখিয়ে বলে আমরা ধারাবাহিক ভাবে আপনার বিরুদ্ধে দুর্নীতির তথ্য তুলে ধরে সংবাদ লিখে যাবো। আর যদি আমাদের ২০ লক্ষ টাকা দিতে পারেন তাহলে লিখবো না। তখন আমি বলি আমি অন্যায় ভাবে কোন টাকা পয়সা অর্জন করিনি, কাজেই আপনারা অনুসন্ধান করে আমার বিরুদ্ধে লিখুন এই বলে চলে আসছি। আমি উক্ত আসামিদের আইনানুগভাবে যথার্থ শাস্তির দাবী করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD