1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:২২ অপরাহ্ন

চাকরি থেকে অবসর নিলেন প্রধানমন্ত্রীর সাবেক গাড়িচালক

  • আপডেট সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৬৬ বার পঠিত

 

ফরিদপুর প্রতিনিধি:

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের কার্যালয় ফরিদপুর থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাবেক গাড়িচালক জনাব মোঃ সফিকুর রহমান তিনি তার চাকরিজীবনের শেষ কর্মদিবস পালন করেন।

এসময়ে ফরিদপুর জেলা প্রশাসক জনাব অতুল সরকার ফুল দিয়ে জনাব সফিকুর রহমানকে বিদায় শুভেচ্ছা জানান।

জনাব সফিকুর রহমান ১৯৯২ইং সালে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর সরকারি যানবাহন অধিদপ্তরে সরকারি গাড়িচালক হিসেবে যোগদান করেন।
এরপর সেখান থেকে তার নিজ জেলাতে যোগদান ও পরবর্তীতে দীর্ঘদিন বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি করেন।

পরবর্তীতে ১৯৯৬ইং সালে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তিনি তার সততা এবং সরলতার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গাড়ী চালক হিসেবে গণভবনে নিয়োগ পান এবং ততকালীন আওয়ামী লীগের ক্ষমতায় থাকা অবস্থায় সেখানেই চাকরিরত ছিলেন।

এরপর ২০০১ ইং সালের এর নির্বাচন চলাকালীন সময়ে সফিকুর রহমানকে আবার পুনরায় পরিবহন পুলের অধিনস্থ করা হয়। সেখান কিছুদিন থাকার পরে তাকে মুন্সিগঞ্জ ডিসি অফিসে বদলি করে দেয়া হয়। সফিকুর রহমান ২০০১ইং থেকে ২০০৪ইং সাল পর্যন্ত মুন্সিগঞ্জ ডিসি অফিসে কর্মরত ছিলেন। পরবর্তীতে ২০০৪ ইং সালে তাকে শরিয়তপুর বদলি করে দেয়া হয়। শরিয়তপুর থাকা অবস্থায় ঢাকা পুনরায় যোগদান করেন, সফিকুর রহমান ঢাকা যোগদান করার পরে তিনি মাননীয় (২০০৪-২০০৬) ততকালীন সংসদ উপদেষ্টা এবং মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্যসচিব এর ডিউটি পান, এবং ২০০৬ পরবর্তীতে থাকা তত্বাবধায়ক সরকারের সময়েও তিনি ঢাকা ছিলেন।

তত্তাবধায়ক সরকারের শেষ সময়ের দিক ২০০৮ ইং সালে সফিকুর রহমানকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সিলেট বিভাগীয় কমিশনারের অফিসে বদলি করে দেয়া হয়, আর সেখানে দীর্ঘ সময় তাকে অনেক কষ্টের মাঝে চাকরি করতে হয়। পরবর্তীতে ২০০৯ ইং বাংলাদেশ আওয়ামী লীগ যখন সরকার গঠন করে তখন বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জানানো হয়, পরবর্তীতে বিভিন্ন প্রতিবন্ধকতা শেষ ২০১১ ইং এর প্রথম দিকে সফিকুর রহমানকে সিলেট থেকে ঢাকা আনা হয় এবং তার বয়স বেশি হওয়াতে আর প্রধানমন্ত্রীর কার্যালয়ে নেয়া সম্ভব হয়নি। পরবর্তীতে সফিকুর রহমানকে তার শারীরিক দিক বিবেচনা করে তার নিজ জেলা ফরিদপুরে জেলা প্রশাসকের কার্যালয় বদলি করা হয়, আর সেখানে (২০১১-২০২২) এই দীর্ঘ ১১ বছরের একটি বড়ো সময় পার করেন তিনি। সফিকুর রহমান অনেক সৎ এবং সহজ-সরল একজন মানুষ, বেতন এবং অন্যান্য ভাতা বাদে ১ টাকাও তিনি অতিরিক্ত উপার্জন করেননা, যার জন্য সহকর্মীদের থেকে তাকে অনেক কটুক্তি শুনতে হতো।
গতো বৃহস্পতিবার জেলা প্রশাসক জনাব অতুল সরকার, সফিকুর রহমানকে ফুল দিয়ে তার কর্মজীবনের শেষ দিনে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
সফিকুর রহমান তার দীর্ঘ কর্মজীবনে সবার মন জয় করেছে, বঙ্গভবন, গণভবনের মতো বড়ো স্থানে চাকরি করেও নিজেকে সততার সাথে পরিচালনা করেছেন, তার প্রতিটি কাজের জন্য তিনি সকলের মাঝে উচ্চ স্থানে রয়েছে। আমরা তার সার্বিক সাফল্য এবং উন্নতি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD