1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:১৭ অপরাহ্ন

মধুখালীতে গণিত অলিম্পিয়াড প্রশিক্ষণ ও প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৩৯ বার পঠিত

 

হৃদয় শীল, বিশেষ প্রতিনিধি:

 

ফরিদপুরের মধুখালীতে গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগ করে ৬দিন ব্যাপী বিষয় ভিত্তিক গণিত প্রশিক্ষণ ও গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ছিল শেষ ব্যাচের শেষ দিন। চারটি ব্যাচে মধুখালী উপজেলার ১২০ জন শিক্ষক উপজেলা রিসোর্স সেন্টারে অত্যন্ত আনন্দদায়ক পরিবেশে প্রশিক্ষণ গ্রহণ করেন। ব্যতিক্রমী আয়োজনের কৃতিত্ব প্রদর্শন করেন ইউআরসি ইন্সট্রাক্টর কেবিএম হাবিবুল আলম। প্রতিটি ব্যাচে সেরা পারফর্মারদেরকে পুরস্কার প্রদান করা হয়েছে। প্রশিক্ষণের পরে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদেরকে মাসে কমপক্ষে দুইটি ক্লাস গণিত অলিম্পিয়াড হোয়াটসঅ্যাপ গ্রুপে আপলোড করার নির্দেশনা বাস্তবায়নের ফলে প্রশিক্ষণটি ফলপ্রসু হয়েছে বলে ঘোষনা করা হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সিরাজুল ইনসলাম বলেন,চার ব্যাচের ১২০ জন শিক্ষক শিশু শিক্ষার্থীদের গণিত ভীতি দূর করে আনন্দে ও খেলতে খেলতে গণিত শিক্ষা দিয়ে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ঘটাবেন বলে আশা করছি।গণিত অলিম্পিয়াড বিষয়ে তিনটি ব্যাচে পৃথক তিনটি দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় দেয়ালিকা প্রকাশ করা হয়েছে যা শিক্ষকদের মেধাকে আরও শাণিত করেছে। সেরা পারফর্মার নির্বাচিত করা ও পুরস্কারের ঘোষণা প্রশিক্ষণ উদ্বোধনের দিনে ঘোষনার ফলে সকল শিক্ষক আগ্রহের সহিত প্রশিক্ষণ গ্রহণ করায় তাঁদের গ্রেডিং চমৎকার হয়েছে। চলতি বছর ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে মধুখালী উপজেলায় বড় ধরনের গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা ২০২২ আয়োজন করা হবে। ক্ষুদে গণিতবিদদেরকে প্রস্তুতি নিতে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD