1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:২৩ অপরাহ্ন

আলফাডাঙ্গায় কমিউনিটি পুলিশিং ডে’২০২২ উদযাপন

  • আপডেট সময় : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৩৭ বার পঠিত
Exif_JPEG_420

 

আরিফুজ্জামান চাকলাদার, আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

 

‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র’ এই স্লোগানকে সামনে রেখে শনিবার (২৯ অক্টোবর) আলফাডাঙ্গা থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে’২২ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালি ও পরবর্তী আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

গত কাল সকাল ১০:৩০ টায় থানা প্রধান ফটক থেকে বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে বাজারের প্রধান সড়ক, হাসপাতাল রোড হয়ে মুক্তিযোদ্ধা মোড়াল চত্ত্বর অতিক্রম করে উপজেলা চত্বর হয়ে পুনরায় থানা ভিতর এসে শেষ হয়। বিভিন্ন শ্রেণী-পেশার সর্বস্তরের জনগণ এই র‍্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিতে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, সদর ইউনিয়নের চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান, বানা ইউনিয়নের চেয়ারম্যান শরিফ হারুন অর রশিদ, বুড়াইচ ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হাসান।

অনুষ্ঠানের ২য় পর্বে কমিনিউটি পুলিশিং ডে কমিটির সভাপতি মনিরুল হক সিকদারের সভাপতিত্বে ও পরিচালনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর কবিরের অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, সহকারী পুলিশ সুপার (মধুখালি সার্কেল) সুমন কর, বিশেষ অতিথি বক্তব্য দেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেন,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলিম সোজা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ছিদ্দিকুর রহমান, উপজেলা ভাইচ চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, সাবেক প্রেসক্লাব ও স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এনায়েত হোসেন, যুবলীগের আহবায়ক হাসমত হোসেন তালুকদার তপন, যুগ্ন আহবায়ক শেখ কামরুল ইসলাম, পৌর কমিশনার মিজানুর রহমান, বেজিডাঙ্গা কাজী আমেনা ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মাসুদ, আরিফুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবুল বাশার শেখ, ক্যাবের সভাপতি কবীর হোসেন, ইউপি সদস্য ওবায়দুর রহমান প্রমুখ। উপস্হিত ছিলেন, প্যানেল মেয়র আজিজুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবুল কাসেম মন্ডল।

জনগণের দ্বার প্রান্তে সেবা পৌঁছে দিতেই কমিউনিটি পুলিশিং সৃষ্টি এমন মন্তব্য করে বক্তারা বলেন, এতে করে পুলিশ ও জনগণের মাঝে ভ্রাতৃত্ববোধ তৈরি হয়েছে। সমাজ থেকে বাল্য বিবাহ, মাদক নির্মূল, নারী নির্যাতন, ইভটিজিং, কিশোর গ্যাং অপরাধ, সাম্প্রদায়িক সহিংসতা নির্মূল করতে পুলিশকে আরো বেশি সহযোগিতা করতে কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের আহ্বান জানান। কমিউনিটি পুলিশিং পুলিশ ও জনতার মধ্যে সেতু বন্ধন রচনা করেছে। তারা বলেন, আমাদেরকে আত্মমর্যাদাশীল জাতি হতে হলে সবার আগে আত্মমর্যাদাশীল সমাজ গঠন করতে হবে। সেই সমাজটা হতে হবে অপরাধমুক্ত। এজন্যই কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে।পুরাতন কমিটির কার্যক্রম না থাকায় ঐ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠন করার আহবান জানান।

যে কোনো সংঙ্কটময় সময়ে থানা পুলিশের প্রতিটি সদস্য খুবই আন্তরিকতার সাথে কাজ করবে বলে মন্তব্য করে ওসি মোহাম্মদ আবু তাহের বলেন, দেশের যে কোনো ক্রান্তিকালীন সময়ে জনগণের পাশে থেকে সর্বোচ্চ সেবা নিশ্চিত করার প্রত্যয়ে বদ্ধপরিকর থানা পুলিশ। থানায় দিন রাত ২৪ ঘন্টা জনগণের সেবার জন্য খোলা আছে ।আমি নতুন যোগদান করেছি সেবার মহান ব্রত নিয়েই কাজ করবো প্রতিটি পুলিশ সদস্যদের নিয়ে।

বর্ণাঢ্য এ আয়োজনে পুলিশের পাশাপাশি গ্রাম পুলিশের সদস্য, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক-সাংবাদিক, শিক্ষার্থী, সমাজকর্মী সহ নানা শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD