1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৪৩ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে বৃহত্তর নোয়াখালী সোসাইটির নির্বাচনে ‘মানিক-জসিম’ প্যানেল নির্বাচিত

  • আপডেট সময় : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ৩২ বার পঠিত

 

মো: বেলাল হোসাইন নাঈম, স্টাফ রিপোর্টার:

 

মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত বৃহত্তর নোয়াখালী বাসীদের সংগঠন বৃহত্তর নোয়াখালী সোসাইটি (ইউএসএ)’র নির্বাচন (২০২২-২০২৪) গত ৩০ অক্টোবর সম্পুর্ন হয়েছে। উক্ত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ‘মানিক-জসিম’ প্যানেলের যথাক্রমে নাজমুল হাসান মানিক ও ইউসুফ জসিম।

নির্বাচনে ১৭ পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ সহ ১৪ পদে কোন প্রার্থী নেই। উক্ত পদ সমূহের সকল প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন , সভাপতি -নাজমুল হাসান মানিক, সাধারণ সম্পাদক -ইউসুফ জসিম, সহ সভাপতি- মোহাম্মদ টি মিয়া (তাজু মিয়া) ও আবুল বাশার, যুগ্ম সম্পাদক- সালেহ আহমেদ চৌধুরী রুবেল, প্রচার সম্পাদক- আইনুল ইসলাম সোহেল, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক- মোহাম্মদ ইব্রাহীম, ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক- মোহাম্মদ জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক- গোলাম কিবরিয়া মিরন এবং কার্যকরী সদস্য জাহিদ মিন্টু, মোহাম্মদ আব্দুল মালেক খান, মাহমুদুল হক, মোহাম্মদ মনির হোসেন।

উল্লেখ্য যে, সংগঠনের কার্যকরী পরিষদের (২০২২-২০২৪) ১৭টি পদে ২১জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। গত ২ অক্টোবর রোববার চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। ফলে সংগঠনের কার্যকরী পরিষদের ১৪ পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন এবং বাকী তিনটি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পদ তিনটি হচ্ছে- কোষাধ্যক্ষ, সহ কোষাধ্যক্ষ এবং সাংগঠনিক সম্পাদক। কোষাধ্যক্ষ মহি উদ্দিন, সহকারী কোষাধ্যক্ষ- জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ নূরুল ইসলাম বাবু, নির্বাচিত হয়েছে।

বিশিষ্ট ব্যবসায়ী ও বর্তমান কমিটির যুগ্ন- সম্পাদক সালেহ চৌধুরী রুবেল বলেন , ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত উক্ত সংগঠনের রয়েছে আমেরিকাতে রয়েছে ২টি নিজ্বস ভবন ও সংগঠনের অর্থায়নে ক্রয় করা ওয়াশিংটন মেমোরিয়ালে রয়েছে ৪০০ কবরস্থান এবং আছে ৬লক্ষ ৫০ হাজার ইউ এস ডলারের ফান্ড।এছাড়াও ভবিষ্যতে আরো ১০০০ হাজার কবরস্থান ক্রয়ের প্রক্রিয়া চলছে। প্রতি বছর রমজানে ইফতার মাহফিল সহ বাংলাদেশের বিভিন্ন জাতীয় দিবসের সকল অনুষ্ঠান যথাযথ ভাবে পালন করা হয় উক্ত সোসাইটির মাধ্যমে। আমেরিকাতে মৃত্যু ররন কারী বাংলাদেশিদের লাশ দেশে পাঠাতে সর্বোচ্চ সহযোগিতা করে থাকে আমাদের সংগঠন। আমাদের নোয়াখালী সোসাইটির মাধ্যমে বাংলাদেশ কনস্যুলেন্ট সার্ভিসও দেওয়া হয়। আমরা সোসাইটির তত্তাবধানে একটা বাংলা স্কুল ও পরিচালনা করি।

উল্লেখ্য, এই নির্বাচন ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের কর্মকর্তারা হলেন- মোহাম্মদ সোহেল হেলাল (প্রধান নির্বাচন কমিশনার), মোহাম্মদ আবুল কাশেম, একেএম রশীদ আহমেদ, শাহজাহান কবীর ও মোহাম্মদ জয়নাল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD