1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

চাটখিলে ডিজিটাল উদ্ভাবনী মেলায় আলোচনা ও পুরস্কার বিতরণ

  • আপডেট সময় : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ২৯ বার পঠিত

 

মো: বেলাল হোসাইন নাঈম, স্টাফ রিপোর্টার:

 

প্রযুক্তি বান্ধব নানা উদ্ভাবনেরও মাধ্যমে নাগরিক জীবন কে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজনের অংশহিসেবে নোয়াখালীর চাটখিল উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ অনুষ্ঠিত হয়।

সোমবার (০৭ নভেম্বর) বিকেল ৩টার সময় উপজেলা মাঠে নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভুঁইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল রায়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এহসানুল হক, উপজেলা আইসিটি অফিসার ফারুক হোসেন প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্যানিটেশন ইন্সপেক্টর নূরুল ইসলাম, সহকারী প্রকৌশলী ফারুক হোসেন, উপজেলা প্রশাসন কর্মকর্তা ছায়েদুর রহমান, সহকারী কর্মকর্তা মোশাররফ হোসেন, জুবায়েইর আলম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তা ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

বক্তারা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর সার্বিক দিকনির্দেশনা প্রযুক্তি বান্ধব নানা উদ্ভাবন ও সেবার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম সম্ভব হয়েছে।
প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ কে টেঁকসই লক্ষ্যমাত্রা অর্জনে মগের এহডিজি রাষ্ট্র এবং ২০৪১ এর মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ নিয়েছে।

সভায় শেষে উন্মুক্ত স্টল ও সরকারি বিভিন্ন সেক্টররের স্টল গুলোর মাঝে প্রতিযোগিতামুলক বিজয়ীদের এবং
উপস্থিত স্কুল কলেজের শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে এবং কুইজ বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD