1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:০৬ অপরাহ্ন

সালথায় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন

  • আপডেট সময় : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ২৮ বার পঠিত

 

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

 

ফরিদপুরের সালথায় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ইং শুরু হয়েছে। বুধবার (০৯ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন শাহীন। এরপর মেলার স্টল পরিদর্শন করেন অতিথিরা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আক্তার হোসেন শাহীনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রুপা বেগম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ সালাহউদ্দিন আইয়ূবী, উপজেলা কৃষি অফিসার (কৃষিবিদ) জীবাংশু দাস, উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়, সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ সাদিক, উপজেলা মাধ্যমিক (একাডেমিক সুপারভাইজার) স্বপ্না বৈদ্য, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান মোস্তফা কামাল, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল আল-আমীন হোসেন, উপজেলা উপসহকারী পাট কর্মকর্তা আব্দুল বারী প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরাসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

মেলায় সরকারি-বেসরকারি দপ্তরের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিক বান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থার পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন ও সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়। এ মেলায় স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

মেলায় ২০টি স্টলে উপজেলা পর্যায়ের সকল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল কলেজ, মাদরাসাকে সংযুক্ত করে উদ্ভাবনী অলিম্পিয়াড আয়োজন করা হয়। এছাড়া ৪র্থ শিল্প বিপ্লব বিষয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা ও শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রিক উদ্ভাবনী অলিম্পিয়াড প্রদর্শন করা হয়।

সন্ধ্যায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলা শেষ হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD