1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা

  • আপডেট সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ১৫ বার পঠিত

 

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি:

 

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ইউনিভার্সিটি অব ভার্জিনিয়ায় এক বন্দুক হামলায় তিন জন নিহত হয়েছেন। নিহত তিন জনই বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের সদস্য। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। অন্যদিকে এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। খবর বাপসনিউজ 

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন মঙ্গলবার (১৫ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে, স্থানীয় সময় রোববার সন্ধ্যায় শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে গোলাগুলির এ ঘটনা ঘটে। বন্দুক হামলায় নিহতরা হলেন, দ্বিতীয় বর্ষের ছাত্র ডেভিন চ্যান্ডলার, চতুর্থ বর্ষের ছাত্র ডি’শন পেরি এবং তৃতীয় বর্ষের ছাত্র লাভেল ডেভিস। তাদের মরদেহ একটি চার্টার বাসের ভেতরে পাওয়া গেছে।

স্থানীয় পুলিশের বরাতে বিবিসি জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি পার্কিং গ্যারেজে বাসটি নিয়ে যাওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে। হামলার পরপরই এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে হত্যা ও হ্যান্ডগান ব্যবহার করার অভিযোগ আনা হয়েছে।নিহতরা হলেন-ভার্জিনিয়া বিচের বাসিন্দা ও দ্বিতীয় বর্ষের ছাত্র ডেভিন চ্যান্ডলার, ফ্লোরিডার মায়ামির বাসিন্দা ও চতুর্থ বর্ষের ছাত্র ডি’শন পেরি এবং দক্ষিণ ক্যারোলিনার রিচ হিল থেকে আসা তৃতীয় বর্ষের ছাত্র লাভেল ডেভিস।

পুলিশ বলছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি পার্কিং গ্যারেজে বাসটি টেনে নিয়ে যাওয়ার সময় তাদের ওপর হামলা করা হয়। একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে হত্যা ও হ্যান্ডগান ব্যবহার করার অভিযোগ আনা হয়েছে।পুলিশ বলছে, নিহতদের মৃতদেহ একটি চার্টার বাসের ভেতরে পাওয়া গেছে।

এদিকে এই ঘটনায় সন্দেহভাজন ব্যক্তির নাম জানিয়েছে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়। সন্দেহভাজন ওই ব্যক্তির নাম ক্রিস্টোফার ডার্নেল জোনস জুনিয়র। ২২ বছর বয়সী এই যুবক একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সভাপতি জিম রায়ান বলেছেন, ‘ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে যে সহিংসতার ঘটনা ঘটেছে তাতে আমি বিধ্বস্ত।’

বিবিসি বলছে, ইউনিভার্সিটি অব ভার্জিনিয়া যুক্তরাষ্ট্রের অন্যতম মর্যাদাপূর্ণ একটি বিশ্ববিদ্যালয়। এছাড়া যুক্তরাষ্ট্রের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এই বিশ্ববিদ্যালয়কে তিন নম্বরে স্থান দেওয়া হয়ে থাকে।

পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে এবং এখন পর্যন্ত হামলার সম্ভাব্য কোনো উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD