1. admin@dainikdeshkantho.com : admin : Humayun Kabir
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:১৮ অপরাহ্ন

চাটখিলে মুক্তিযুদ্ধা স্মার্টকার্ড সনদ ও কৃষকদের মাঝে বীজ সার বিতরণ করেন এইচ.এম ইব্রাহীম (এমপি)

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ১৬ বার পঠিত

 

মো: বেলাল হোসাইন নাঈম, স্টাফ রিপোর্টার:

 

নোয়াখালীর চাটখিল উপজেলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে স্মার্ট কার্ড ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম।

বুধবার (১৬ নভেম্বর) সকাল ১১ টার সময় উপজেলায় সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি) আসনের সংসদ সদস্য এইচ.এম ইব্রাহিম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম আলী তাহের ইভু, পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গিয়াস উদ্দিন, সমাজ সেবা কর্মকর্তা আলী হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রফিক কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা আনোরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রাব্বান উল্লাহ প্রমুখ ।

প্রধান অতিথি ইব্রাহিম এমপি বলেন
জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের যে সম্মান প্রদর্শন করছেন, তা পৃথিবীর ইতিহাসে বিরল দৃষ্টান্ত। আমি পৃথিবীর অনেক দেশে গিয়েছি, পরাধীনতা থেকে মুক্তি লাভ করা অনেক দেশ ঘুরেছি। আমাদের মুক্তিযোদ্ধাদের যে সম্মান প্রদর্শন করা হচ্ছে তা পৃথিবীর কোন দেশেই নেই।

তিনি আরো বলেন, আমি এমন এক পরিবারের সন্তান, যে পরিবারের সাতজন মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল।মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে আমি সব সময় মুক্তিযোদ্ধাদের সম্মান করি এবং তাদের পাশে অতীতেও ছিলাম, এখনো আছি-আগামীতেও থাকবো।

চাটখিলে কর্মরত প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কে কি করছেন আমি সব খবর রাখি। আপনাদের বিরুদ্ধে কোন অভিযোগ আসলে আমি তা যাচাই-বাছাই করি।
সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের উত্থাপিত অভিযোগ প্রসঙ্গে এমপি ইব্রাহিম বলেন, কোন কর্মকর্তা কোন অপরাধ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাবেন। বর্তমান চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া কে একজন ডায়নামিক কর্মকর্তা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আপনারা সঠিক বিচার পাবেন এতে কোন সন্দেহ নেই।

অপরদিকে, এইচ.এম ইব্রাহিম এমপি দুপুর ১২টায় দিকে চাটখিল উপজেলার কৃষকদের মাঝে রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনা বাদাম, মসুর ডাল ও খেসারি ডালের ফসলের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার এবং কৃষি উপকরণ বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন। রাসায়নিক সার বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলো উপজেলা কৃষি কর্মকর্তা সিরাজুল ইসলাম সহ কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তারা এবং পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের ক্ষুদ্র প্রান্তিক কৃষকগণ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২২ স্বাধীন বার্তা ৭১
Theme Customized By Theme Park BD